BCCI | T20 World Cup 2024: জয়ের বিরাট ঘোষণা, টাকার গদিতে ভুবনজয়ীরা, পুরস্কারমূল্য ধারণারও বাইরে!

 BCCI Announces Prize Money For Team India: বিশ্বজয় করেছেন রোহিতরা। বিসিসিআই বুঝিয়ে দেল কেন তারা বিশ্বের ধনীতম ক্রিকেট বোর্ড! ​

Updated By: Jun 30, 2024, 08:38 PM IST
 BCCI | T20 World Cup 2024: জয়ের বিরাট ঘোষণা, টাকার গদিতে ভুবনজয়ীরা, পুরস্কারমূল্য ধারণারও বাইরে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯ নভেম্বর ২০২৩ থেকে ২৯ জুন ২০২৪। ঠিক সাত মাসের মধ্য়ে চিত্রটা পুরোপুরি বদলে গেল। পঞ্চাশ ওভারের বিশ্বকাপের ফাইনালে উঠেও হারতে হয়েছিল ভারতকে। তবে এবার ক্রিকেট বিধাতা নিষ্ঠুর হলেন না, কুড়ি ওভারের বিশ্বকাপে তিনি নাম লিখে দিলেন টিম ইন্ডিয়ারই। দক্ষিণ আফ্রিকার ঘাড়ে 'চোকার্স' তকমা চাপিয়েই চ্যাম্পিয়ন রোহিত শর্মার ভারত। ১৪০ কোটি ভারতবাসীর আজ হাসছে...কাঁদছে। রবিবার রোহিতদের হাসি আরও চওড়া করে দিল বিসিসিআই। ভুবনজয়ীদের যে পুরস্কারমূল্য় (BCCI Announces Prize Money For Team India) দিচ্ছে বোর্ড, তা এককথায় ধারণারও বাইরে।

আরও পড়ুন: অস্তাচলে সব মহারথীরা! মোক্ষম সময়ে ময়দানে ভারতের 'ভাবী কোচ', দেখালেন ভবিষ্যৎ

বিসিসিআই সচিব জয় শাহ এক্স হ্য়ান্ডেলে লেখেন, 'টি-২০ বিশ্বকাপ জেতার জন্য় ভারতীয় দলকে ১২৫ কোটি টাকার পুরস্কারমূল্য় দেওয়া হচ্ছে। আমি আনন্দের সঙ্গে এই ঘোষণা করছি। এই টিম পুরো টুর্নামেন্ট জুড়ে ব্যতিক্রমী প্রতিভা, সংকল্প এবং স্পোর্টসম্য়ানশিপ দেখিয়েছে। এই অসামান্য কৃতিত্বের জন্য সকল খেলোয়াড়, কোচ এবং সাপোর্ট স্টাফদের আমার অভিনন্দন।'

২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্য়াম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ১১ বছর পর এল ভারতের আইসিসি! বিগত ৫টি আইসিসি ট্রফির ফাইনালে উঠেও বৈতরণী পার করতে পারেনি ভারত। তবে এবার ইতিহাস। ২০০৭ সালের পর ফের ভারত টি-২০ বিশ্বকাপ চ্য়াম্পিয়ন। সাত রানে রুদ্ধশ্বাস বিশ্বকাপ ফাইনাল জিতে ভারত প্রমাণ করে দিল যে, এই কাপ ছিল তাঁদেরই। 

এবার দেখে নিন কোন দল কত টাকা করে পেয়েছে আইসিসি-র থেকে

বিজয়ী দল ভারত পেয়েছে ২০ কোটি ৪০ লক্ষ টাকা
রানার্স দক্ষিণ আফ্রিকা পেয়েছে ১০ কোটি ৬৭ লক্ষ টাকা
সেমিফাইনালিস্টদের জন্য় ৬ কোটি ৪৮ লক্ষ টাকা
সুপার আটে ওঠা দলের বরাদ্দ ৩ কোটি ১৬ লক্ষ টাকা
৯ থেকে ১২ নম্বরে থাকা দলের জন্য় ২ কোটি টাকা
১৩-২০ দলে থাকা দলের পকেটে ১ কোটি ৮৭ লক্ষ টাকা
প্রতি ম্য়াচ জয়ের বোনাস ২৬ লক্ষ টাকা

আরও পড়ুন: বিরাট-রোহিতের পর জাদেজা! T20I-কে আলবিদা বললেন 'রকস্টার'


 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.