IND vs AUS: Brisbane-এ শর্তসাপেক্ষে চতুর্থ টেস্ট খেলতে রাজি BCCI

কোভিড প্রোটোকল শিথিল করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআই-এর মধ্যে টানাপোড়েন চলছিল। সিডনিতে টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ায় কঠোর কোয়ারেন্টিন বিধি নিয়ে সরগরম হয়ে ওঠে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 10, 2021, 05:09 PM IST
IND vs AUS: Brisbane-এ শর্তসাপেক্ষে চতুর্থ টেস্ট খেলতে রাজি BCCI
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ব্রিসবেনে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। তবে শর্ত একটাই, চতুর্থ টেস্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ব্রিসবেন থেকে ভারতীয় ক্রিকেট দলের দেশে ফেরার ব্যবস্থা করা হয়। এই নিশ্চয়তা দিলে তবেই গাব্বায় চতুর্থ টেস্ট খেলবেন রাহানেরা। ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়ে দিল বিসিসিআই।

কোভিড প্রোটোকল শিথিল করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআই-এর মধ্যে টানাপোড়েন চলছিল। সিডনিতে টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ায় কঠোর কোয়ারেন্টিন বিধি নিয়ে সরগরম হয়ে ওঠে। কোয়ারেন্টিন বিধি শিথিল না করা হলে ব্রিসবেনে চতুর্থ টেস্ট না খেলে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সুস্থ হয়ে বাড়ি ফেরার পর চিঠি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার উপর চাপ বাড়ায় বিসিসিআই। বোর্ডের তরফে চিঠিতে সাফ জানিয়ে দেওয়া হয়, ব্রিসবেনে কোয়ারেন্টিনের কঠোর নিয়ম মানবেন না রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেরা।

ব্রিসবেনে টেস্ট খেলতে সম্মতি জানালেও ক্রিকেট অস্ট্রেলিয়ার উপর শর্ত চাপিয়ে দিল বিসিসিআই। বোর্ডের এক কর্তা জানান, " ব্রিসবেনে ভারতীয় দল চতুর্থ টেস্ট খেলবে। কিন্তু খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই টিম ইন্ডিয়ার দেশে ফেরার যেন ব্যবস্থা করা হয়। সম্ভব হলে ম্যাচ শেষ হওয়ার পর একটা রাতও ওখানে যেন কাটাতে না হয়। সঙ্গে অনুরোধ ক্রিকেটাররা হোটেলে বায়ো বাবলে যেন অন্তত খোলামেলা ভাবে ঘোরাফেরা করতে পারে।"

আরও পড়ুন- Ind vs Aus: বর্ণবিদ্বেষে কলঙ্কিত ক্রিকেট, ক্ষমা চাইল Cricket Australia

১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট। জৈব সুরক্ষা বলয় নিয়ে কড়া বার্তা দিয়ে রেখেছে Cricket Australia। ম্যাচ এবং অনুশীলনের সময় ছাড়া হোটেলেও কোয়ারেন্টিনে থাকতে হবে সকলকে। ভারতীয় বোর্ডের দাবি, হোটেলে কোয়ারেন্টিন বিধি যেন শিথিল করা হয়। টিম হোটেলে বায়ো বাবলে ক্রিকেটাররা যেন একে অপরের সঙ্গে আলোচনা করতে পারে। টিম মিটিং থেকে একসঙ্গে খাওয়া দাওয়া যেন সবাই করতে পারে। এই দাবি থেকে একটুও সরছে না বিসিসিআই।   

আরও পড়ুন- Ind vs Aus: বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ কোহলির, ভক্তরা বললেন, 'আজ তোমাকে দরকার ছিল'

.