IND vs BNG: পাক বধ করে ভারতকে চ্যালেঞ্জ বাংলাদেশের, প্রলয়ের পূর্বাভাসে ভয়ংকর খেলার হুঁশিয়ারি...

IND vs BDESH 2024-25: ভারতের মাটিতে খেলা সহজ হবে না জেনেও, রোহিত শর্মাদের চ্যালেঞ্জ ছুঁড়বেন  

Updated By: Sep 6, 2024, 06:11 PM IST
IND vs BNG: পাক বধ করে ভারতকে চ্যালেঞ্জ বাংলাদেশের, প্রলয়ের পূর্বাভাসে ভয়ংকর খেলার হুঁশিয়ারি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাজমুল হোসেন শান্তরা পাকিস্তানে গিয়েছিলেন দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলতে। সেখানে গিয়ে ইতিহাস লিখেছে টাইগার্স! শান মাসুদদের ঘরে ঢুকেই, তাঁদের একেবারে চুনকাম করে ছেড়ে দিয়েছেন শান্তরা। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট বাংলাদেশ জিতে নিয়েছিল ১০ উইকেটে। এরপর দ্বিতীয় টেস্টও বাংলাদেশ জিতে নেয় ৬ উইকেটে।  বাংলাদেশ এই প্রথম কোনও এশিয়ার দেশের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে গিয়ে হোয়াইটওয়াশ করার স্বাদ পেল। প্রথম টেস্ট জিতেই বাংলাদেশ ইতিহাস লিখেছিল। তারা প্রথমবার লাল বলের ক্রিকেটে পড়শি দেশকে হারিয়েছিল। 

আরও পড়ুন: সেই চেনা ঝাঁজেই পুলিসকে গুঁড়িয়ে সুপার সিক্সে অপরাজিত লাল-হলুদ

এই টেস্ট সিরিজের পর বাংলাদেশ ডব্লিউটিসি পয়েন্ট টেবলে এসেছে চারে। ৬ ম্য়াচে ৩৩ পয়েন্ট তাদের ঝুলিতে। বাংলাদেশের উপরে রয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড। ৩৩ বারের চেষ্টায় বাংলাদেশ এই নিয়ে তৃতীয়বার অ্য়াওয়ে সিরিজ জিতল। অতীতে তারা ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজকে ও ২০২১ সালে জিম্বাবোয়েকে হারায়। বাংলাদেশ এবার ভারত সফরে আসছে। এখানে দু'টি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু প্রথম টেস্ট। এরপর কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে শুরু দ্বিতীয় টেস্ট। পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসে একটু বেশিই ফুটছে পদ্মাপারের দেশ। ভারতকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিল তারা।

দুই ম্যাচের টেস্ট সিরিজকে ঘিরে বিরাট আশায় আছেন বিসিবি প্রধান ফারুক। তিনি বলেছেন, 'ভারত শীর্ষ দলগুলোর মধ্যে একটি। সেরাদের বিরুদ্ধে খেলা কখনই সহজ নয়। আমাদের খেলোয়াড়রা একটি বড় খেলা জিতেছে এবং তারা বিশ্বাস করে যে, বিদেশেও টেস্টে ভালো ফল করতে পারবে। এই মানসিকতাই তাঁদের ভারতে ভালো করতে সাহায্য় করবে। তাঁরা যদি নিজেদের কাজটা ঠিকঠাক ভাবে করে এবং সামর্থ্য অনুযায়ী খেলে তাহলে ভালো ফল পাওয়া সম্ভব। আমি আশা করব তাঁরা যেন তাঁদের সহজাত খেলাটাই খেলে। ছোট ভুলগুলো যেন না করে ভারতে।'

আরও পড়ুন: গম্ভীর জমানায় এখনই দলে চরম অশান্তি! দ্রাবিড়ের জয়গানে নতুনের চরম সমালোচনায় পন্থ

বাংলাদেশের ভারত সফরের সূচি:

সেপ্টেম্বর ১৯: ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট চেন্নাইয়ে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।
সেপ্টেম্বর ২৭: ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট কানপুরে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।

অক্টোবর ৬:  ভারত-বাংলাদেশ প্রথম টি-২০আই ধরমশালায়। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর  ৯:  ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-২০আই দিল্লিতে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর ১২: ভারত-বাংলাদেশ তৃতীয় টি-২০আই হায়দরাবাদে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.