মুজিববর্ষ টি-২০ সিরিজের এশিয়া একাদশ দলে ৬ ভারতীয়, নেই কোনও পাক ক্রিকেটার

কারণ বিসিসিআই, বিসিবি-কে শর্ত দিয়েছিল যে পাক ক্রিকেটাররা এই দলে খেললে বিসিসিআই কোনও ক্রিকেটার ছাড়বে না।

Updated By: Feb 25, 2020, 04:48 PM IST
মুজিববর্ষ টি-২০ সিরিজের এশিয়া একাদশ দলে ৬ ভারতীয়, নেই কোনও পাক ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন:  বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১৮ এবং ২১ মার্চ বাংলাদেশের শের ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যে দুটি ম্যাচ। সেই ম্যাচের জন্য এশিয়া একাদশের দল ঘোষণা করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সেই দলে বিরাট কোহলি সহ ছয় জন ভারতীয় ক্রিকেটার রয়েছেন।

১৮ মার্চ এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজের প্রথম ম্যাচ। ওই দিনই ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজেরও শেষ ম্যাচ। তাই প্রথমে বিরাট কোহলি-রোহিত শর্মাদের এই সিরিজে খেলার কথা থাকলেও তাঁদের যাওয়া হবে না। পরে অবশ্য বিসিসিআই প্রেসিডেন্ট চার জন ভারতীয় ক্রিকেটারের নাম পাঠান। এই চারজন হলেন- বিরাট কোহলি, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান এবং মহম্মদ শামি। পরে দেখা যায় দলে আরও দুই ভারতীয় যোগ হয়েছেন। তাঁরা হলেন কেএল রাহুল এবং ঋষভ পন্থ। তাই ভারতের ছয় ক্রিকেটারকেই ২১ তারিখের ম্যাচে অবশ্যই একই সঙ্গে পাওয়া যাবে।

এশিয়া একাদশের দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশের চার ক্রিকেটার-লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান। দলে রয়েছেন আফগানিস্তানের দুই ক্রিকেটার-রশিদ খান এবং মুজিব উর রহমান। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা এবং থিসারা পেরেরাও দলে সুযোগ পেয়েছেন। নেপালের মিস্ট্রি স্পিনার সন্দীপ লামিছানেও এশিয়া একাদশ দলে সুযোগ পেয়েছেন।  সেই সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কিন্তু বিসিসিআই-এর শর্ত মেনে নিয়েই দল গড়েছে। এশিয়া একাদশ দলে নেই কোনও পাক ক্রিকেটার। কারণ বিসিসিআই, বিসিবি-কে শর্ত দিয়েছিল যে পাক ক্রিকেটাররা এই দলে খেললে বিসিসিআই কোনও ক্রিকেটার ছাড়বে না।

একনজরে এশিয়া একাদশ দল:  বিরাট কোহলি (এক ম্যাচের জন্য, তবে এখনও নিশ্চিত নয়), কুলদীপ যাদব, শিখর ধাওয়ান,মহম্মদ শামি , কেএল রাহুল(একটি ম্যাচ), ঋষভ পন্থ, লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রশিদ খান, মুজিব উর রহমান, লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা, সন্দীপ লামিছানে।

আরও পড়ুন - অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে তরুণ ক্রিকেটারদের আচরণ নিয়ে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার!

.