ফুটবলার জেরার্ড পিকে মন জিতে নিয়েছেন গোটা বিশ্বের টেনিসপ্রেমীদের

তিনি জেরার্ড পিকে। তাঁর পরিচয় গোটা বিশ্বে মূলত দুটো। এক তিনি ফুটবলার। দুই, তিনি শাকিরার বয়ফ্রেন্ড। কিন্তু জেরার্ড পিকে যেভাবে এগোচ্ছেন, তাতে মানুষ হয়তো তাঁকে আগামিদিনে টেনিস বিশ্বকাপের জনক বলেও চিনতে পারে। হ্যাঁ, ঠিকই পড়লেন। লন টেনিসের বিশ্বকাপ। ক্রিকেট, ফুটবল, হকির মতো এবার টেনিসেরও বিশ্বকাপ করতে উদ্যোগী হয়েছেন পিকে। এই মুহূর্তে বার্সেলোনার ডিফেন্ডার রয়েছেন মাদ্রিদে। সেখানেই মাদ্রিদ ওপেন দেখছেন তিনি। আর সেখানেই তাঁর প্রস্তাব, কেন একটা টেনিস বিশ্বকাপ করা যাবে না?

Updated By: May 13, 2017, 02:27 PM IST
ফুটবলার জেরার্ড পিকে মন জিতে নিয়েছেন গোটা বিশ্বের টেনিসপ্রেমীদের

ওয়েব ডেস্ক: তিনি জেরার্ড পিকে। তাঁর পরিচয় গোটা বিশ্বে মূলত দুটো। এক তিনি ফুটবলার। দুই, তিনি শাকিরার বয়ফ্রেন্ড। কিন্তু জেরার্ড পিকে যেভাবে এগোচ্ছেন, তাতে মানুষ হয়তো তাঁকে আগামিদিনে টেনিস বিশ্বকাপের জনক বলেও চিনতে পারে। হ্যাঁ, ঠিকই পড়লেন। লন টেনিসের বিশ্বকাপ। ক্রিকেট, ফুটবল, হকির মতো এবার টেনিসেরও বিশ্বকাপ করতে উদ্যোগী হয়েছেন পিকে। এই মুহূর্তে বার্সেলোনার ডিফেন্ডার রয়েছেন মাদ্রিদে। সেখানেই মাদ্রিদ ওপেন দেখছেন তিনি। আর সেখানেই তাঁর প্রস্তাব, কেন একটা টেনিস বিশ্বকাপ করা যাবে না?

আরও পড়ুন দিল্লির কাছে হারল পুনে কিন্তু রেকর্ড করলেন মহেন্দ্র সিং ধোনি

পিকে চাইছেন, কোনও একটা শহরেই টেনিসের বিশ্বকাপ আয়োজন করতে। তবে, বিশ্বকাপের সময়সীমা কিছুতেই ১০ দিনের বেশি করতে রাজি নন তিনি। পিকের কাছে থেকে এমন প্রস্তাব শোনার পর, সেটাকে স্বাগত জানিয়েছেন মারে থেকে জকোভিচ কিংবা নাদাল সবাই। কারণ, ডেভিস কাপ দীর্ঘদিন একইভাবে চলতে চলতে তার কৌলিন্য হারিয়েছে অনেকটাই। এখন অনেক তারখা খেলোয়াড়ই খেলতে চান না ডেভিস কাপে। তাই, নাদাল থেকে মারে, সকলেরই মত, হোক টেনিসের বিশ্বকাপ। রাফায়েল নাদালই যেমন বলেছেন, 'ডেভিস কাপ কতৃ্পক্ষ নতুন কিছু করেনি দীর্ঘদিন। প্রতিযোগিতাটা একইরকম রয়েছে অনেক বছর ধরে। পিকের কমিটি যে ভাবনা চিন্তা করছে, তা অত্যন্ত ভাল।'

আরও পড়ুন  এবারও চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারে ভারত, বললেন কপিল দেব

.