১৩ বার নাম লিখিয়েছেন আইপিএলে, একবারও দল পাননি বাংলাদেশের মুশফিকুর

আইপিএলের প্রতিটি আসরেই প্লেয়ার্স ড্রাফট-এ নাম ছিল মুশফিকুর রহিমের। কিন্তু প্রতিবারই অবিক্রিত থেকেছেন তিনি।

Updated By: Dec 20, 2019, 12:57 PM IST
১৩ বার নাম লিখিয়েছেন আইপিএলে, একবারও দল পাননি বাংলাদেশের মুশফিকুর

নিজস্ব প্রতিবেদন : বাংলাদেশের ক্রিকেটারদের নাগিন ডান্স বেশ জনপ্রিয় হয়েছিল। আর মাঠের মধ্য়ে এমন অদ্ভুত নাচের পর তাঁদের সমালোচনা হয়েছে বিস্তর। তবে মুশফিকুর রহিম, তামিম ইকবালরা দমে যাননি। নাগিন ডান্স তাঁদের সিগনেচার সেলিব্রেশন হয়ে উঠেছে। কিন্তু এবার ফের সেই নাগিন ডান্স নিয়ে ব্যঙ্গের শিকার বাংলাদেশের মুশফিকুর রহিম। ক্রিকেট সংক্রান্ত খবর পরিবেশন করে এমন একটি প্রথম সারির ওয়েবসাইট মুশফিককে ব্যঙ্গ করল। যা দেখে বাংলাদেশী সমর্থক থেকে শুরু সংবাদমাধ্যম ক্ষোভ প্রকাশ করেছে।

আইপিএলের প্রতিটি আসরেই প্লেয়ার্স ড্রাফট-এ নাম ছিল মুশফিকুর রহিমের। কিন্তু প্রতিবারই অবিক্রিত থেকেছেন তিনি। একবারও কোনও ফ্র্যাঞ্চাইজি বাংলাদেশের এই উইকেটকিপার-ব্যাটসম্য়ানকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি। এবার প্রথম দিকে জানা গিয়েছিল, আইপিএল খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেননি মুশফিক। তবে শেষবেলায় তাঁর নাম জুড়ে যায় প্লেয়ার্স ড্রাফটে। তবে কলকাতায় আইপিএলের নিলামে কোনও দল তাঁকে নেওয়ার জন্য আগ্রহ দেখায়নি। ফলে আরও একবার অবিক্রিত থেকে গিয়েছেন তিনি। এই প্রসঙ্গে সেই ক্রিকেট সংক্রান্ত খবর পরিবেশন করা ওয়েবসাইট লিখেছে, ''১৩বার আইপিএলে নাম লিখিয়েছে মুশফিকুর রহিম। তবে একবারও কেউ তাঁকে নিতে আগ্রহ দেখায়নি। এবার সে বোনাস হিসাবে নাগিন ডান্স করতে পারে।''

আরও পড়ুন-  মা'কে হারিয়েছেন ছোটবেলায়, অভাবের সংসারে বড় হওয়া! আজ কোটিপতি প্রিয়ম

মুশফিকুর রহিম ছাড়াও মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাব্বির রহমান অবিক্রিত থেকেছেন। বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান কিন্তু নিয়মিত আইপিএল খেলেছেন। ভারতের ক্রোড়পতি লিগে শাকিবের বেশ জনপ্রিয়তা রয়েছে। যদিও ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার জন্য আইসিসি শাকিবকে এক বছরের জন্য সবরকম ক্রিকেট থেকে নির্বাসনের শাস্তি দিয়েছে। তাই এবার নিলামে শাকিবের নাম ছিল না। এর আগে আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে মহম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মোর্তাজা, মোস্তাফিজুর রহমান ও তামিম ইকবাল বিক্রি হয়েছেন। তামিম ছাড়া বাকি সবাই ম্যাচ খেলেছেন।

.