লস্কর ছেড়ে আসা কাশ্মীরি ফুটবলার মাজিদের পাশে বাইচুং ভুটিয়া

মাজিদকে প্রশিক্ষণ দিতে চান বাইচুং

Updated By: Nov 18, 2017, 11:49 PM IST
লস্কর ছেড়ে আসা কাশ্মীরি ফুটবলার মাজিদের পাশে বাইচুং ভুটিয়া

নিজস্ব প্রতিবেদন: মায়ের কাতর আর্তিতে লস্কর-ই-তৈবা ছেড়ে আত্মসমর্পণ করেছেন কাশ্মীরি ফুটবলার মাজিদ খান। ফুটবল ছাড়া ‌যে মাজিদ অন্যকিছুই ভাবতে পারতো না সেই মাজিদই হারিয়ে গিয়েছিল জঙ্গিপনার অন্ধকারে। সেখান থেকে ফেরায় খুশি মাজিদের পরিবার।

সমাজের মূলস্রোতে ফেরা এই কাশ্মীরি ‌যুবকের পাশে দাঁড়ালেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া। তিনি চান মাজিদকে প্রশিক্ষণ দিতে। নিজেই সেই প্রস্তাব দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।  

শনিবার বাইচুং বিবৃতিতে জানিয়েছেন, মাজিদের জঙ্গি সংগঠনের নাম লেখানোর খবর পেয়ে খুবই খারাপ লেগেছিল। ফুটবল বহু মানুষকে বেঁচে থাকার প্রেরণা জুগিয়েছে। আমার মনে হয় মাজিদ ওই সুন্দর খেলাটা ফের ‌যেন খেলতে পারে তার জন্য প্লাটফর্ম তৈরি করে দেওয়া উচিত। ওকে দিল্লিতে বাইচুং ভুটিয়া ফুটবল স্কুলে ট্রেনিং দেওয়ার জন্য কাশ্মীর ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে ‌যোগা‌যোগ করেছি। নিজের তত্বাবধানেই ওকে কোচিং দিতে চাই।

উল্লেখ্য, গত সপ্তাহে বন্দুক হাতে সোশ্যাল মিডিয়ায় মাজিদের একটি ছবি প্রকাশিত হয়। তার পরেই জম্মু ও কাশ্মীর ফুটবলে তোলপাড় শুরু হয়ে ‌যায়। অসুস্থ হয়ে পড়েন মাজিদের বাবা। শেষপ‌র্যন্ত মায়ের কাতর আর্তিতে পুলিসের কাছে আত্মসমর্পণ করেন মাজিদ।

আরও পড়ুন-গান্ধীর রাজ্যে ভোটের আগেই কংগ্রেসের মাথায় বসতে পারেন রাহুল!

.