Babar Azam: বাইশ গজে নতুন 'বাবরনামা', পাক অধিনায়কের অবিশ্বাস্য রেকর্ড, এখন স্মিথ-কোহলিও পিছনে!

Babar Azam Surpasses Virat Kohli, Steve Smith In Test Cricket: পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজম অবিশ্বাস্য মাইস্টোন স্থাপন করলেন। যা স্টিভ স্মিথ বা বিরাট কোহলিরাও পারেননি। বাইশ গজে নতুন 'বাবরনামা' পাক অধিনায়কের।  

Updated By: Jun 14, 2023, 10:50 AM IST
Babar Azam: বাইশ গজে নতুন 'বাবরনামা', পাক অধিনায়কের অবিশ্বাস্য রেকর্ড, এখন স্মিথ-কোহলিও পিছনে!
বাবরের অবিশ্বাস্য কীর্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তান (Pakistan) অধিনায়ক বাবর আজম (Babar Azam) এই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার। এই নিয়ে কোনও সন্দেহ নেই। বাবর সেই কথাই প্রমাণ করে দিলেন আবার। টেস্ট ক্রিকেটের নতুন 'বাবরনামা'য় তৈরি হল অনন্য মাইলস্টোন। লাল বলের ক্রিকেটে চারে ব্যাট করতে নামা ব্যাটারদের মধ্যে এক অভাবনীয় নজির গড়লেন বাবর। ন্যূনতম ১৫ ইনিংস খেলার পর সবচেয়ে বেশি ব্যাটিং গড়ে নিজের নাম লেখালেন তিনি। ২০ ইনিংস খেলার পর বাবরের ব্যাটিং গড় এখন ৬৯.১০। এই সময়ের মধ্য়ে বাবরের ব্যাট থেকে এসেছে চারটি সেঞ্চুরি ও আটটি হাফ-সেঞ্চুরি। প্রাক্তন অজি অধিনায়ক ও এই সময়ের শ্রেষ্ঠ টেস্ট ব্যাটার স্টিভ স্মিথ (Steve Smith) দুয়ে। ৩০ ইনিংসের পর তাঁর গড় ছিল ৫৫.৪০। স্মিথ সেই সময় চারটি সেঞ্চুরি ও ছ'টি হাফ-সেঞ্চুরি করেছিলেন। 

আরও পড়ুন: WTC 2023 Final: 'কাউন্টি খেলেও তো পারেনি'! পূজারার জন্য কটাক্ষের মিসাইল, ধেয়ে এল পাকিস্তান থেকে

ইংল্যান্ড রত্ন জো রুট তালিকায় তিনে। ৩৪ ইনিংসের পর তাঁর গড় ছিল ৫৪.২০। ব্রিটিশ ব্যাটার সেই সময় ছ'টি সেঞ্চুরি ও ছ'টি হাফ সেঞ্চুরি করেছিলেন। চারে আছেন শ্রীলংকার অ্যাঞ্জেলো ম্যাথিউজ (১৬ ইনিংসের পর গড় ৪৮.৪০, শেষ ১৬ ইনিংসে জোড়া সেঞ্চুরি ও জোড়া হাফ-সেঞ্চুরি রয়েছে)। পাঁচে রয়েছেন ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলি। ২৭ ইনিংসের পর বিরাটের ব্যাটিং গড় ছিল ৩৪.৬৫। সেই সময়ে তিনি একটি সেঞ্চুরি ও তিনটি হাফ-সেঞ্চুরি করেছিলেন। গত মাসে পাক নক্ষত্র বাবর বলেছিলেন যে, বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক হতে পারলে তাঁর ভালো লাগবে। ভারতের মাটিতে চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবরে ৫০ ওভারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। যদিও তার আগে বাবর খেলবেন লংকা প্রিমিয়র লিগ। কলম্বো স্ট্রাইকার্সের জার্সিতে দেখা যাবে বাবরকে। শুধু বাবরকেই নয়, এই ফ্র্যাঞ্চাইজি তরুণ পাক স্পিডস্টার নাসিম শাহকে নিয়েছে। খেলবেন মাথিশা পাথিরানা ও চামিকা করুণারত্নে। দেখতে গেলে রেকর্ড ভাঙা-গড়ার খেলা বাবরের কাছে নতুন কিছু নয়। খুব অল্প সময়ের মধ্যেই বাবর নিজেকে প্রমাণ করেছেন আন্তর্জাতিক আঙিনায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.