Babar Azam: 'ইস্তফা ২, ট্রফি ০'! বাবর ফের দায়িত্ব ছাড়লেন, নেটিজেনদের হাহা হিহি হোহো...

 Babar Azam quits ODI T20i captaincy: বাবর আজম ফের দায়িত্ব ছাড়লেন, নেটিজেনদের হাহা হিহি হোহো...

Updated By: Oct 2, 2024, 04:49 PM IST
Babar Azam: 'ইস্তফা ২, ট্রফি ০'! বাবর ফের দায়িত্ব ছাড়লেন, নেটিজেনদের হাহা হিহি হোহো...
বাবর ফের দায়িত্ব ছাড়লেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবর আজম (Babar Azam) ফের দায়িত্ব ছাড়লেন! ওডিআই-টি-টোয়েন্টিআই দলের দায়িত্ব আগেই ছেড়েছিলেন। এবার পাকিস্তানের সাদা বলের ক্রিকেট দলের ক্য়াপ্টেনসি ছাড়লেন তিনি! বাবর নেটপাড়ায় তাঁর সিদ্ধান্ত জানানোর সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গেল সমালোচনা, রীতিমতো উপহাসের পাত্র হয়ে গেলেন তিনি। একের পর এক মিম শেয়ার করে নেটিজেনরা চলে গেলেন হাহা হিহি হোহো মোডে।

বাবরের অধিনায়কত্বের যাত্রা ২০১৯ সালে শুরু হয়েছিল। কিন্তু কোনও রকমের উল্লেখযোগ্য সাফল্যের অভাবেই তাঁর সময় ঘনিয়ে এসেছিল। বাবরের নেতৃত্বে পাকিস্তান ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে চূড়ান্ত হতাশাজনক পারফর্ম করেছিল। বিশ্বকাপ বলেই নয়, পাকিস্তান কোনও বড় টুর্নামেন্টেও জিততে পারেনি। এরপর বাবর দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। ২০২৪ সালের মার্চে ফের বাবর দায়িত্ব পেয়েছিলেন, কিন্তু তাঁর নেতৃত্বে পাকিস্তান টি-২০ বিশ্বকাপের শেষ চারেও যেতে পারেনি!

আরও পড়ুন: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের! সেরেই উঠছিলেন শামি, আচমকাই...!

বাবরের অধিনায়কত্ব যাওয়ার পর, পাকিস্তান ভেবেছিল শাহিন আফ্রিদির দায়িত্বে টিম ভালো কিছু করবে। অন্য়দিকে শান মাসুদ টেস্ট দলের নেতৃত্ব দিচ্ছিলেন। তবে আফ্রিদির পাকিস্তান ১-৪ সিরিজ হারে নিউ জিল্য়ান্ডের কাছে। এরপর শাহিনকেও সরিয়ে দেয় পাকিস্তান। ফের দায়িত্ব নিয়ে বাবর কিসসু করতে পারলেন না!
 
নেটপাড়ায় তুমুল বাবরের সমালোচনা হয়েছে। কেউ লিখলেন যে, প্রথম অধিনায়ক যাঁকে এক বছরের মধ্য়ে দু'বার অধিনায়কত্ব থেকে সরানো হল। কেউ আবার লিখলেন, একবার হতাশ করার পর বাবরকে আর দায়িত্ব দেওয়ার কোনও মানেই ছিল না। পাকিস্তান মুলতানে ৭ অক্টোবর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। এই নেতৃত্বের পরিবর্তন কীভাবে দলের গতিশীলতাকে এগিয়ে নিয়ে গিয়ে প্রভাবিত করে তার দিকেই চোখ থাকবে।

বাবর আজমের ব্যক্তিগত পরিসংখ্যান কিন্তু যদিও চিত্তাকর্ষক! তিনি ৫৪ টেস্ট ম্যাচ খেলে ৫৪.৬৩-এর গড়ে প্রায় ৪০০০ রান করেছেন। ওডিআই এবং টি-টোয়েন্টিআই-তে, তিনি যথাক্রমে ৫৭০০ ও ৪১০০ রান করেছেন। তবে তাঁর এই ব্য়ক্তিগত অর্জন আন্তর্জাতিক মঞ্চে ছাপিয়ে গিয়েছে দলের ব্য়র্থতা...

আরও পড়ুন:  শুধু নামেই নন, কাজেও যশস্বীই, গাভাসকর-সহ ৭ নক্ষত্রের নাম মুছলেন একা হাতে...
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.