ইতিহাস! প্রথম গ্রিক হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে চিচিপাস

 মঙ্গলবার স্প্যানিশ টেনিস খেলোয়াড় রবার্তো বাতিস্তা আগুতকে ৭-৫, ৪-৬, ৬-৪, ৭-৬ (৭-২) সেটে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছলেন ২০ বছরের এই ‘বিস্ময় বালক’।

Updated By: Jan 22, 2019, 07:47 PM IST
 ইতিহাস! প্রথম গ্রিক হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে চিচিপাস

নিজস্ব প্রতিবেদন: হ্যাঁ, ইতিহাসটা হল। প্রথম গ্রিক টেনিস খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে পৌঁছে গেলেন স্তোফানোস চিচিপাস। মঙ্গলবার স্প্যানিশ টেনিস খেলোয়াড় রবার্তো বাতিস্তা আগুতকে ৭-৫, ৪-৬, ৬-৪, ৭-৬ (৭-২) সেটে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছলেন ২০ বছরের এই ‘বিস্ময় বালক’।

আরও পড়ুন- ৪ বছর পর ফরাসি ওপেনে ফিরছেন রাজা রজার

রবিবার সুইস কিংবদন্তী রজার ফেডেরারকে হারিয়ে গোটা বিশ্বের নজর কেড়েছিলেন চিচিপাস। টেনিস কোর্টের ‘রাজা’কে হারিয়ে গ্রিক যুবা বলেছিলেন, “তিনিই পৃথিবীর সুখী মানুষ।” আর মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে রবার্তো বাতিস্তা আগুতকে হারিয়ে তিনি বললেন, “যেন স্বপ্নে বিচরণ করছি।”

আরও পড়ুন- রজারকে হারিয়ে চিচিপাসই যেন 'রাজা'! বললেন, "আমিই পৃথিবীর সুখী মানুষ"

‘ফেয়ারিটেল’, হ্যাঁ সত্যিই তাই। ৬ বছর বয়স থেকে যাকে নিজের আদর্শ মেনেছেন তাঁর বিরুদ্ধে খেলতে নামলেন। হারিয়েও দিলেন। এখানেই শেষ নয়। শেষ আটের লড়াইয়ে এটিপি তালিকায় ২৪ নম্বরে থাকা স্প্যানিশ তারকা বাতিস্তাকে হারিয়ে পাকা করে ফেললেন শেষ চারের জায়গাও।

আরও পড়ুন- ‘কেঁদো না, তুমি চমত্কার খেলেছ’, জয়ের পর বিপক্ষকে জড়িয়ে সান্ত্বনা সেরেনার

গ্র্যান্ড স্লামের সেমি ফাইনালে পৌঁছতে যে কালঘাম ছুটেছে, সে কথা অবলীলায় স্বীকার করে নিয়েছেন এই গ্রিক টেনিস খেলোয়াড়। তিনি বলেন, “আমি নিজেকে প্রশ্ন করেছিলাম, এই বছরে আমার গোল কী? উত্তর পেয়েছিলাম, গ্র্যান্ড স্লামের সেমিফাইনাল খেলব। যখন নিজের প্রশ্নে নিজেকে এই উত্তর দিয়েছিলাম, মনে হয়েছিল পাগলামি করছি। কিন্তু এটাই সত্যি, এটাই হল।” সেমিতে তিনি মুখোমুখি হবেন বিশ্বের দ্বিতীয় বাছাই রাফায়েল নাদালের সঙ্গে।

.