গাঁটছড়ার পরই কি বিচ্ছেদ? সংশয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ ও কলকাতা সম্পর্ক

প্রথম ইন্ডিয়ান সুপার লিগের আগে স্পেনের বিখ্যাত ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিল কলকাতা ফ্র্যাঞ্চাইজি। প্রথম আইএসএলে এটাই ছিল সবচেয়ে বড় চমক।

Updated By: Apr 14, 2015, 10:06 AM IST
গাঁটছড়ার পরই কি বিচ্ছেদ? সংশয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ ও কলকাতা সম্পর্ক

ওয়েব ডেস্ক: প্রথম ইন্ডিয়ান সুপার লিগের আগে স্পেনের বিখ্যাত ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিল কলকাতা ফ্র্যাঞ্চাইজি। প্রথম আইএসএলে এটাই ছিল সবচেয়ে বড় চমক। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই সেই গাঁটছড়া প্রশ্নের মুখে।

গতমরসুমে অ্যাটলেটিকোর শীর্ষকর্তারা কলকাতা এসে বৈঠক করেছিলেন সৌরভসহ কলকাতা ফ্র্যাঞ্চাইজির অন্যান্য শীর্ষকর্তাদের সঙ্গে। দলের মার্কি ফুটবলার লুই গার্সিয়াসহ অন্যান্য বিদেশি নির্বাচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল স্পেনের এই ক্লাবটি। কোচ হাবাসকেও নিয়োগ করেছিল অ্যাটলেটিকো। স্পেনে গিয়ে অত্যাধুনিক পরিকাঠামোয় অনুশীলন করেছিল কলকাতা দল। এবার অবশ্য একেবারে অন্য চিত্র। ইতিমধ্যেই নতুন মরসুমের দলগঠনের কাজ শুরু করে দিয়েছে কলকাতা ফ্র্যাঞ্চাইজি। কাকাসহ বেশ কয়েকজন তারকা ফুটবলারদের সঙ্গেও কথাবার্তাও শুরু করে দিয়েছে তারা। কিন্তু দলগঠনের ব্যাপারে বিন্দুবিসর্গও জানে না অ্যাটলেটিকো।

কয়েকদিন আগে অ্যাটলেটিকো মাদ্রিদের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল কলকাতা ফ্র্যাঞ্চাইজির কর্ণধারের। কিন্তু সেই বৈঠকও এখনও হয়ে উঠেনি। শোনা যাচ্ছে গোটা পরিস্থিতির উপর নজর রাখছে অ্যাটলেটিকো। তারা নিজেরা হয়ত কলকাতা ফ্র্যাঞ্চাইজির অংশীদারিত্ব ছেড়ে বেরিয়ে যাবে না। কিন্তু তাদের রাখতে না চাইলে তারা ছেড়ে বেরিয়ে যেতে বাধ্য হবেন। সেক্ষেত্রে অন্য ফ্র্যাঞ্চাইজির সঙ্গে গাঁটছড়া বাঁধার বিকল্প খোলা রাখতে চাইছে তারা। কেননা ইতিমধ্যেই গাঁটছড়া বাঁধার ব্যাপারে দিল্লি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলছে স্প্যানিশ জায়েন্ট রিয়াল মাদ্রিদ। কেন হঠাত করে তাদের উপর মোহভঙ্গ হল সেটাই বুঝে উঠতে পারছেন না অ্যাটলেটিকো মাদ্রিদের কর্তারা। এই মরসুমের শেষে ভারতে খেলতে আসার কথা ছিল অ্যাটলেটিকো মাদ্রিদের। আপাতত তা অনিশ্চিত। শুধু তাই নয় এই পরিস্থিতিতে অ্যাটলেটিকোর নিয়োগ করা হাবাস কলকাতায় কোচিং করাতে আসবেন কি না তা নিয়েও সংশয় থাকছে।

.