ATK Mohun Bagan | ISL 2022-23: পেত্রাতোসের জোড়া গোলে প্লে-অফে চলে গেল এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan vs Odisha FC: অবশেষে জয়ের সরণিতে ফিরল এটিকে মোহনবাগান। ওডিশা এফসি-কে হারিয়েই প্লে-অফ নিশ্চিত করে ফেলল জুয়ান ফেরান্দোর শিষ্যরা। এই মুহূর্তে লিগের থার্ড বয় হয়ে গেল মেরিনার্স। ম্যাচের আগে তারা ছিল পাঁচে। এই জয়ে এক লাফে দুই ধাপ এগিয়ে গেল দল।

Updated By: Jan 28, 2023, 10:23 PM IST
ATK Mohun Bagan | ISL 2022-23: পেত্রাতোসের জোড়া গোলে প্লে-অফে চলে গেল এটিকে মোহনবাগান
গোলের পর পেত্রাতোসের উচ্ছ্বাস। ছবি-এটিকে মোহনবাগান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যেভাবেই হোক দরকার তিন পয়েন্ট। জয়ের রাস্তায় ফিরতে মরিয়া ছিল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan)। অবশেষে এল প্রতীক্ষিত সেই জয়। শনির সন্ধ্যায় সল্টলেক স্টেডিয়ামে (Yubabharati Kridangan) সবুজ-মেরুন আবির ছড়িয়ে দিলেন অজি স্ট্রাইকার দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos)। তাঁর জোড়া গোলেই জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) শিষ্যরা ২-০ গোলে হারিয়ে দিল ওডিশা এফসিকে ( ATK Mohun Bagan vs Odisha FC)। আর এই জয়ের সঙ্গেই লিগ টেবিলে তিনে চলে এল মেরিনার্স। প্রথম ছয়ের মধ্যে থেকে আইএসএলের (ISL 2023) প্লে-অফ নিশ্চিত করে ফেলল এটিকে মোহনবাগান। এই ম্যাচের আগে মোহনবাগান ছিল লিগ টেবলে পাঁচ নম্বরে। এক লাফে দুই ধাপ উঠে এল তারা। এই মুহূর্তে ১৫ ম্যাচে মোহনবাগানের পয়েন্ট ২৭। সমসংখ্যক ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে লিগের সেকেন্ড বয় হায়দরাবাদ এফসি। ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে একে সেই মুম্বই সিটি এফসি।

আরও পড়ুনISL 2022-23: জঘন্য ডিফেন্স, ইকেরের হ্যাটট্রিকে আরও অন্ধকারে তলীয়ে গেল ইস্টবেঙ্গল

ওডিশার বিরুদ্ধে নামার আগে শেষ পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটি জয় পেয়েছিল এটিকে মোহনবাগান। শেষ ম্যাচে চেন্নাইয়িন এফসির হতশ্রী ফুটবল খেলে গোলশূন্য ড্র করতে হয়েছিল। দলের খেলা দেখে সমর্থকরা বারবার হতাশ হচ্ছিলেন। তবে এদিন জয়ে এবং খেলায় ফিরল এটিকে মোহনবাগান। শুরু থেকেই অলআউট ঝাঁপিয়েছিল মেরিনার্স। ম্যাচের তিন মিনিটের মধ্যেই দলকে এগিয়ে দেন পেত্রাতোস। বিপক্ষের দুর্বল রক্ষণের পুরো সদ্ব্যবহার করেই এই গোল তুলে আনেন অস্ট্রেলিয়ার হয়ে এ লিগ খেলা ফুটবলার। শুরুতে গোল পেয়ে গিয়ে সবুজ-মেরুন আক্রমণের দারুণ ঝাঁঝ বাড়িয়েছিল। ১৬ মিনিটে আশিক কুরুনিয়নের দুরন্ত গোলমুখী শট প্রতিহত করে দেন ওডিশার গোলকিপার অমরিন্দর সিং। অন্যদিকে মনবীরের শট থেকেও গোল আসেনি। প্রথমার্ধে ওডিশা সেভাবে সুযোগই তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে মোহনবাগান চারজন ফুটবলারকে বদলেও ভাগ্য বদলাতে পারেনি। সুযোগ তৈরি করেও তারা কাজের কাজটা করতে পারেনি। ৮০ মিনিটে সেই পেত্রাতোস গোল করে ব্য়বধান বাড়ান। তবে এদিন ম্যাচের ৯৪ মিনিটে আশিক লাল কার্ড দেখে বসেন, প্রতিপক্ষের ফুটবলারকে ধাক্কা দেওয়ার জন্য। আশিকের কার্ড ইস্যুই চিন্তার কারণ হয়ে দাঁড়াল এটিকে মোহনবাগানের জন্য়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.