করোনা আতঙ্কের জেরে বাতিল হতে পারে মুজিব শতবর্ষে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ ম্যাচ

বাংলাদেশেও মিলেছে করোনাভাইরাসের অস্তিত্ব।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 10, 2020, 12:03 PM IST
করোনা আতঙ্কের জেরে বাতিল হতে পারে মুজিব শতবর্ষে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ ম্যাচ

নিজস্ব প্রতিবেদন:  বিশ্বব্যাপী করোনা সংক্রমণ! বিশ্ব ক্রীড়া আঙিনায় বড়সড় থাবা বসিয়েছে করোনাভাইরাস। প্রশ্নের মুখে অলিম্পিক সহ এশিয়ার বিভিন্ন টুর্নামেন্ট। ইতালিতে ফাঁকা গ্যালারিতে ম্যাচ হচ্ছে কিংবা বাতিল হচ্ছে ম্যাচ। হয় বিভিন্ন টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে ,না হলে বাতিল হচ্ছে নানা প্রতিযোগিতা। ইতিমধ্যেই এশিয়ায় বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচ স্থগিত করা হয়েছে। করোনা সংক্রমনের জের বাংলাদেশে মুজিব জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে। যার জেরে বাতিল হতে পারে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের মুজিব ১০০ টি-টোয়েন্টি কাপ ২০২০ সিরিজ।

কেননা বাংলাদেশেও মিলেছে করোনাভাইরাসের অস্তিত্ব। উল্লেখ্য, ইউরোপে সব থেকে প্রভাবিত দেশ হল ইতালি। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে দুশো জনেরও বেশি। ভারতে যে সব রোগীদের চিহ্নিত করা হয়েছে তারা অনেকেই ইতালির নাগরিক কিংবা ইতালি ফেরত। চিনে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে তিন হাজারেরও বেশি মানুষের। ইতিমধ্যেই সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে বাংলাদেশ জুড়ে। ইতিমধ্যেই করোনাভাইরাসের কারণে মুজিব জন্মশতবর্ষের নানা অনুষ্ঠান বাতিল করতে হচ্ছে। কেননা বিদেশি অতিথিরা অনেকেই আসছেন না।

সেই আতঙ্কের রেশ ছড়িয়ে পড়ছে এবার ক্রিকেটেও। ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি সিরিজের টিকিট বিক্রির ওপর স্থগিতাদেশ জারি করেছে। আর তাই এবার এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের মুজিব ১০০ টি-টোয়েন্টি কাপ ২০২০ সিরিজ বাতিল হতে পারে। ম্যাচ দুটি হওয়ার কথা ছিল ১৮ এবং ২১ মার্চ। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে এখনও নিশ্চিত করে কিছু বলা হয়নি।

আরও পড়ুন - I LEGAUE 2019-20: মঙ্গলবার কল্যাণীতে আইজলকে হারালেই আই লিগ মোহনবাগানের

.