Asia Cup 2022: বিরাট ধাক্কা শ্রীলঙ্কার! চোটের জন্য ছিটকে গেলেন তারকা পেসার

দুষ্মন্ত চামিরার পরিবর্তে শ্রীলঙ্কা দলে নিয়েছে ৩০ বছরের নুয়ান থুশারাকে। আগামী ২৭ অগস্ট শ্রীলঙ্কা এশিয়া কাপের অভিযান শুরু করছে আফগানিস্তানের বিরুদ্ধে দুবাইয়ে।   

Updated By: Aug 22, 2022, 06:16 PM IST
 Asia Cup 2022: বিরাট ধাক্কা শ্রীলঙ্কার! চোটের জন্য ছিটকে গেলেন তারকা পেসার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপ (Asia Cup 2022) শুরুর আগেই বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা। চোটের জন্য এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ে নামা হবে না দ্বীপরাষ্ট্রের তারকা জোরে বোলার দুষ্মন্ত চামিরা (Dushmantha Chameera)। অনুশীলনের সময় তিনি বাঁ-পায়ে চোট পেয়েছেন। চামিরার পরিবর্তে শ্রীলঙ্কা দলে নিয়েছে ৩০ বছরের নুয়ান থুশারাকে (Nuwan Thushara)। আগামী ২৭ অগস্ট শ্রীলঙ্কা এশিয়া কাপের অভিযান শুরু করছে আফগানিস্তানের বিরুদ্ধে দুবাইয়ে। চামিরা শ্রীলঙ্কার তিন ফরম্যাটেই গুরুত্বপূর্ণ বোলার। তাঁকে না পাওয়া নিঃসন্দেহে শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা। একথাই বলাই যায়। এখন দেখার চামিরার পরিবর্তে থুশারা কীভাবে নিজেকে মেলে ধরতে পারেন এশিয়া কাপে। 

এশিয়া কাপে শ্রীলঙ্কা দল: দাসুন শানকা, দানুষ্কা গুণতিলকা, পাথুম নিশঙ্ক, কুশল মেন্ডিস, চরিথ আসালঙ্কা, ভানুকা রাজাপক্ষ, আশেন বান্ডারা, ধনঞ্জয় ডি সিলভা, ওয়ানিন্দু হাসারঙ্গা, মহিশ থিকশানা, জেফ্রি ভান্ডারসে, প্রবীণ জয়বিক্রম, চামিকা করুণারত্নে, দিলশান মদুশঙ্ক, মাথিশা পাথিরানা, নুয়ানিন্দু ফার্নান্ডো, নুয়ান থুশারা ও দীনেশ চন্ডীমল। 

চূড়ান্ত রাজনৈতিক অস্থিরতার মধ্যে দিয়ে যাওয়া শ্রীলঙ্কাই ছিল এশিয়া কাপের আয়োজক দেশ। স্বাধীনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দেখছে প্রতিবেশী রাষ্ট্র। জ্বালানি থেকে শুরু করে বিদ্যুৎ ও খাবারের চরম সঙ্কট সেই দেশে। এমনকী ওষুধ সরবরাহও ব্যহত। সাধারণ মানুষের চরম দৈন্যদশা দিনের আলোর মতো পরিস্কার। দেউলিয়া হয়ে গিয়েছে শ্রীলঙ্কা। মানুষের তীব্র প্রতিবাদে দ্বীপরাষ্ট্রের প্রেসিডেন্টে গোটাবায়া রাজাপক্ষেও পদত্যাগ করেন। এহেন অগ্নিগর্ভ শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সরেছে সংযুক্ত আরব 

করোনার ধাক্কায় ২০২০ সালে এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছিল। এরপর ২০২১ সালে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে এসিসি। কিন্তু ফের সেই কোভিডের কারণেই টুর্নামেন্ট ভেস্তে যায়। এশিয়া কাপের ইতিহাসে ভারত সর্বোচ্চ ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৮৪ সালে শুরু হয় এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে। অভিষেকেই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। বিগত ১৪ বছরে ভারত ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০, ১৯৯৫, ২০১০, ২০১৬ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের পরেই রয়েছে শ্রীলঙ্কা। পাঁচবার চ্যাম্পিয়ন (১৯৮৬, ১৯৯৭, ২০০৪, ২০০৮ ও ২০১৪) হয় তারা। পাকিস্তান দু'বার (২০০০, ২০১২) চ্যাম্পিয়ন হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.