Shaheen Shah Afridi , Asia Cup 2022: হাঁটুর চোটের জন্য ছিটকে গেলেন আফ্রিদি, বড় ধাক্কা খেল পাকিস্তান

Shaheen Shah Afridi , Asia Cup 2022: শেষ পর্যন্ত আশঙ্কা সত্যি হল। ডান হাঁটুর লিগামেন্টে চোট। আর এই চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের প্রধান জোরে বোলার এশিয়া কাপ খেলতে পারবেন না। 

Updated By: Aug 20, 2022, 05:30 PM IST
Shaheen Shah Afridi , Asia Cup 2022: হাঁটুর চোটের জন্য ছিটকে গেলেন আফ্রিদি, বড় ধাক্কা খেল পাকিস্তান
এ বার এমন দৃশ্য দেখা যাবে না। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত আশঙ্কা সত্যি হল। ডান হাঁটুর লিগামেন্টে চোট। আর এই চোটের জন্য এশিয়া কাপ (Asia Cup) থেকে ছিটকে গেলেন শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। পাকিস্তানের (Pakistan) প্রধান জোরে বোলার এশিয়া কাপ খেলতে পারবেন না। ফলে বাবর আজম (Babar Azam) ও তাঁর দলের কাছে এই খবর যে বড় ধাক্কা সেটা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। এই বাঁহাতি জোরে বোলারের ছিটকে যাওয়ার খবর শনিবার সরকারি ভাবে জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। ফলে শুধু এশিয়া কাপ নয়, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও মাঠে নামতে পারবেন না তিনি। 

এ দিন পিসিবি-র তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, 'অক্টোবরে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হল। এই মুহূর্তে ওঁর চোটের যা অবস্থা তাতে চার থেকে ছয় সপ্তাহের বিশ্রাম প্রয়োজন। শাহিন এই মুহূর্তে দলের সঙ্গে নেদারল্যান্ডসে রয়েছে। সেখানেই ওঁর রিহ্যাব চলবে। আগামি কয়েক দিনের মধেই শাহিনের পরিবর্ত ক্রিকেটারের নাম জানিয়ে দেওয়া হবে।' 

আরও পড়ুন: ZIM vs IND : শার্দূল ঠাকুর, বাকিদের দাপটে মাত্র ১৬১ রানে গুটিয়ে গেল জিম্বাবোয়ে

আরও পড়ুন: Team India T20 WC Squad: এশিয়া কাপ শেষ হওয়ার কতদিন পর জানা যাবে রোহিতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল?

গত জুলাই মাসে আগে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার সময় ডান হাঁটুতে চোট পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ফলে সিরিজের দ্বিতীয় টেস্টও তিনি খেলতে পারেননি। যদিও তাঁকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজ ছাড়াও এশিয়া কাপের দলে রাখা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। হাঁটুর এই চোটের জন্যই তাঁকে মাঠের বাইরে রাখতে বাধ্য হলেন বাবর আজম। 

২৭ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। তবে আসল লড়াই ২৮ অগস্ট। কারণ সে দিন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামবে পাকিস্তান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে প্রথমবার ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল পাক দল। ৩১ রানে ৩ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন ২২ বছরের শাহিন। কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলিকে সাজঘরের পথ দেখিয়েছিলেন তিনি। এহেন শাহিন এ বার 'মাদার অফ অল ব্যাটেল'-এ নিজের দাপট দেখাতে পারবেন না। ফলে সেটা যে ভারতীয় দলের কাছে শাপে বর হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.