'ভাবনা-চিন্তা এখন পণ্যের মতো বিক্রি হয়', পিচের সমালোচকদের একহাত নিলেন Ashwin

সদ্য ৪০০ উইকেটের মালিক হওয়া অশ্বিন সমালোচকদের জবাব দিলেন।

Updated By: Feb 26, 2021, 08:48 PM IST
'ভাবনা-চিন্তা এখন পণ্যের মতো বিক্রি হয়', পিচের সমালোচকদের একহাত নিলেন Ashwin

নিজস্ব প্রতিবেদন- টেস্ট ম্যাচ বলে কথা। এমনিই গরিমা রয়েছে। তার উপর বিশ্বের সব থেকে বড় Stadium-এ খেলা। ফলে Ind vs Eng সিরিজের তৃতীয় টেস্ট ঘিরে আলাদা উত্সাহ, উত্তেজনা ছিল। কিন্তু এমন হাইভোল্টেজ Test-এর যাবতীয় উত্তেজনায় জল ঢেলে দিল পিচ। Narendra Modi Stadium-এর উইকেট নিয়ে এখন চারপাশে ব্য়াপক আলোচনা চলছে। নিম্নমানের পিচ বলে দাবি করেছে ইংল্যান্ড। তারা আবার এই ব্যাপারে ICC-র দরজাতেও টোকা দিয়েছে। আহমেদাবাদের পিচ নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরাও হতাশা প্রকাশ করেছেন। 

বিরাট কোহলি (Virat Kohli) অবশ্য পিচ নিয়ে অভিযোগ শুনতে নারাজ। তিনি জানিয়েছেন, উইকেটে কোনও সমস্যা ছিল না। দুই দলের ব্যাটসম্যানরা বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ। কোহলির মতো Team India-র বাকি সদস্যরাও উইকেট নিয়ে কোনও কথা শুনতে নারাজ। আর সেটা বোঝা গেল রবিচন্দ্রন অশ্বিনের (R Ashwin) করা টুইটে। তিনি পিচের সমালোচকদের একহাত নিলেন। সদ্য ৪০০ উইকেটের মালিক হওয়া অশ্বিন লিখলেন, যে কোনও পণ্য বিক্রি করার জন্য বিভিন্ন রকম কৌশল নেওয়া হয়। আমরা এখন এমন সময় রয়েছি যখন ভাবনা-চিন্তা পণ্যের মতো বিক্রি করার চেষ্টা চলছে। ভাবনা-চিন্তা বিক্রি করার মাধ্যমে বোঝানো হচ্ছে, আমরা কিছুই ভাবতে পারি না। তাই কেউ বা কারা আমাদের কী করে ভাবতে হয়, সেটা শিখিয়ে দেবে।

আরও পড়ুন-  টুপি হাতে নিলেন না আম্পায়ার, ICC-র কাছে কৈফিয়ত চাইলেন Shahid Afridi

অশ্বিন আরও লেখেন, এক দশক ধরে খেলার সূত্রে আমি বুঝেছি, ওদের কথা যত বেশি কেউ বিশ্বাস করবে, তত সেই কথাগুলো ওরা আমাদের মুখের সামনে তুলে ধরবে। ভাবনা-চিন্তা আমাদের নিজস্ব বিষয়। যদি সেটা সত্যিই হয় তা হলে বেশিরভাগ মানুষ আমাদের ভাবনার বিরুদ্ধে দাঁড়ালেও আমাদের নিজেদের নিজস্ব ভাবনা-চিন্তার সঙ্গে থাকতে হবে। উল্লেখ্য, অশ্বিনের বুদ্ধিদীপ্ত টুইট যে ইংরেজদের উদ্দেশ্য করে তা আর বুঝতে কারও অসুবিধা হয়নি। 

.