R Ashwin, Ramiz Raja: পিসিবি প্রধানকে খুব ভালো করে নিজের জায়গা দেখিয়ে দিলেন অশ্বিন

পিসিবি প্রধান রামিজ রাজা বলেছেন যে, সম্প্রতি পাকিস্তানকে সমীহ করছে ভারত। যেটা আগে করত না। এবার এই প্রসঙ্গে রামিজকে নিজের জায়গা চিনিয়ে দিলেন অশ্বিন।

Updated By: Oct 10, 2022, 08:42 PM IST
R Ashwin, Ramiz Raja: পিসিবি প্রধানকে খুব ভালো করে নিজের জায়গা দেখিয়ে দিলেন অশ্বিন
রামিজকে কড়া জবাব অশ্বিনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের তারকা অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravi Ashwin) ফের একবার মুখ খুললেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board, PCB) চেয়ারম্যান রাজিজ রাজাকে (Ramiz Raja) জবাব দিলেন। বিগত টি-২০ বিশ্বকাপ থেকে চলতি বছর এশিয়া কাপের মধ্যে ভারত-পাকিস্তান তিনবার একে-অপরের বিরুদ্ধে খেলেছে। গতবার কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে একবার ও এশিয়া কাপে দু'বার। পাকিস্তান তার মধ্যে দু'বার জিতেছে। এই পরিসংখ্যান মাথায় রেখে রামিজ বলেছেন যে, ভারত এবার পাকিস্তানকে শ্রদ্ধা করতে শুরু করেছে। অশ্বিন বলে দিলেন যে, জেতা-হারার সঙ্গে প্রতিপক্ষকে শ্রদ্ধা করার কোনও সম্পর্ক নেই।

অশ্বিন এক সাংবাদিককে বলেন, 'আপনি না বললে আমি জানতাম না যে, উনি এরকম মন্তব্য করেছেন কিনা! এটা এক ভাবে দেখেছেন উনি। দেখুন ক্রিকেট খেলা। দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনা যেরকমই থাকুক না কেন, দুই দলের মধ্যেও যা থাক না কেন, প্রতিদ্বন্দ্বিতা অনেক বড়। দুই দেশের মানুষের কাছে এটা অনেক কিছু। কিন্তু দিনের শেষে একজন ক্রিকেটার, যে এই খেলাটা খেলে, যে বোঝে জেতা এবং হারা খেলার অঙ্গ। বিশেষত এই টি-২০ ফরম্যাটে। মার্জিন খুব কম থাকে। প্রতিপক্ষকে শ্রদ্ধা করার সঙ্গে জয়-পরাজয়ের কোনও সম্পর্ক নেই। আমরা অবশ্যই পাকিস্তানকে শ্রদ্ধা করি। ওরাও করে।' রামিজ বলেছিলেন, 'ভারত-পাকিস্তান ম্যাচ দক্ষতা এবং প্রতিভার ওপরে। কেউ মানসিক ভাবে শক্তিশালী ও ফোকাসড হয়, তার যদি না ছাড়ার মানসিকতা থাকে, তাহলে যে কোনও ছোট টিম বড় প্রতিপক্ষকে হারাতে পারে। পাকিস্তান যখনই ভারতের সঙ্গে প্রতিদ্বন্দিতা করেছে, তখনই আমাদের আন্ডারডগ তকমা দেওয়া হয়েছে। কিন্তু সম্প্রতি ওরা আমাদের শ্রদ্ধা করতে শুরু করেছে। ভারত কোথাও ধরেই নিয়েছিল যে, পাকিস্তান ওদের কখনও হারাতে পারবে না।' অশ্বিনের কথায় আবারও প্রমাণিত যে দুই দলের একে-অপরের প্রতি শ্রদ্ধা অন্য জায়গায়।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: MS Dhoni, Shahid Afridi: 'ধোনির সময়ে পাকিস্তান একেবারে সাইডে চলে গিয়েছিল!' অকপট আফ্রিদি

ক্যালেন্ডার বলছে হাতে আর ঠিক ১৩ দিন। তারপরেই মাঠে নামবে টিম ইন্ডিয়া। আগামী ২৩ অক্টোবর 'মাদার অফ অল ব্যাটেল' দিয়েই ভারতের বিশ্বকাপ অভিযান শুরু। চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া। মেলবোর্নে মুখোমুখি দুই দল। গতবছর দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। সেবারই প্রথম বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল বিরাটের ভারতকে। এবার রোহিতের ইন্ডিয়া প্রতিশোধ নিতে নামছে মেলবোর্নে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.