Rishi Sunak | Ashish Nehra : 'ব্রিটেনের প্রধানমন্ত্রী হলেন নেহরা'! শুভেচ্ছায় ভাসছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী

ব্রিটেনের প্রধানমন্ত্রীর কুর্সিতে বসছেন ঋষি সুনক। সোশ্যাল মিডিয়ায় নেটাগরিকদের একাংশ ঋষিকে নয়, শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী পেসারকে।

Updated By: Oct 25, 2022, 05:29 PM IST
Rishi Sunak | Ashish Nehra : 'ব্রিটেনের প্রধানমন্ত্রী হলেন নেহরা'! শুভেচ্ছায় ভাসছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী
নেহরা এখন ট্রেন্ডিংয়ে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ব্রিটেনের প্রধানমন্ত্রীর (UK PM) কুর্সিতে বসছেন ঋষি সুনক (Rishi Sunak)। আগামী ২৮ অক্টোবর শপথ গ্রহণ করবেন তিনি। প্রথম ভারতীয় বংশোদ্ভূত হিসাবে ব্রিটিনের মসনদে বসে ইতিহাল লিখতে চলেছেন ঋষি। বোঝাই যাচ্ছে এই মুহূর্তে সারা বিশ্বের ফোকাস ঋষির ওপরেই। সেই দেশের ইতিহাসে সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হতে চলেছেন ৪২ বছরের রাজনীতিবিদ। এসবের মাঝেই আচমকা খবরে ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী পেসার আশিস নেহরা (Ashish Nehra)। আইপিএল (IPL 2022) জয়ী গুজরাত টাইটান্সের (Gujarat Titans) হেড কোচই হয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী! এমনটাই মন্তব্য নেটিজেনদের একাংশের। অনেকেই ট্যুইটারে লিখতে শুরু করে দিয়েছেন, 'ব্রিটেনের প্রধানমন্ত্রী হলেন নেহরা'! শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন নেহরা। 

দীপাবলির রাতে ঋষির রোশনাইতে যখন চারদিক উদ্ভাসিত, ঠিক তখনই থেকেই ফের চর্চায় নেহরা। ঘটনাচক্রে গত অগস্টেই নেহরা-ঋষি নিয়ে সোশ্যাল মেতেছিল। ঠিক যে সময় থেকে শোনা যাচ্ছিল যে, ঋষি হতে পারেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। ঋষির মুখের সঙ্গে নেহরার মুখের আদলের মিলের জন্যই নেহরাকে নিয়ে নেটাগরিকরা মিম-ট্রোলের বন্যা শুরু করেছেন। বলতে গেলে চোখের পলক ফেলার আগেই শেষ হয়ে গেল লিজ ট্রাসের অতি ক্ষুদ্র ইনিংস! ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার ছ’সপ্তাহের মধ্যে ইস্তফা দিয়ে দিলেন তিনি। অর্থনীতি সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে চূড়ান্ত সমালোচিত হওয়ার পর গত বৃহস্পতিবার সন্ধ্যায় গদি ছাড়েন লিজ!

আরও পড়ুন: চলতি বছরেই ইনফোসিস থেকে ১২৬.৬ কোটি টাকা কামিয়েছেন ঋষির স্ত্রী!

আরও পড়ুনরাজা চার্লসের সঙ্গে সাক্ষাৎ করে ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবেন ঋষি সুনক

আরও পড়ুনপড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে পাকিস্তানের আর্শাদ নাদিম সোনা জিতেছিলেন জ্যাভলিন ছুড়ে। তখনও ট্যুইটারে ট্রেন্ডিং হয়েছিলেন নেহরা। পাকিস্তানের রাজনৈতিক বিশ্লেষক ও কনস্পিরেসি থিওরিস্ট (ষড়যন্ত্র তাত্ত্বিক) হিসাবে পরিচিত জইদ হামিদ একটি মারাত্মক ভুল ট্যুইট করে ফেলেছিলেন। আর্শাদের বর্শা ৯০.১৮ মিটার দূরত্ব অতিক্রম করে গেমস রেকর্ড করে ইতিহাস করেছিলেন আর্শাদ। ঘটনাচক্রে কুঁচকির চোটের জন্য কমনওয়েল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নীরজ চোপড়া। অলিম্পিক্স সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার বার্মিংহ্যামে নামলে, আর্শাদ সোনা জিততে পারতেন কি না তা নিয়ে অবশ্যই প্রশ্ন থাকবে। আর্শাদকে শুভেচ্ছা জানাতে গিয়ে ট্যুইটারে জইদ লিখেছিলেন, 'পাকিস্তানি অ্যাথলিটের জয় আরও মধুর কারণ সে ভারতের জ্যাভলিন নায়ক আশিস নেহরাকে ধ্বংস করে দিয়েছে। মিষ্টি প্রতিশোধ নিয়েই আর্শাদ নাদিম কামব্যাক করেছেন।' নীরজ চোপড়ার বদলে নেহরার নাম লেখার পর ঠিক যা যা হতে পারে, সোশ্যাল মিডিয়ায় ঠিক সেটাই হয়েছিল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.