Steve Smith: অ্যাডিলেডে সবুজ ব্লেজারে স্মিথ! ৩ বছর পর পেলেন টেস্ট অধিনায়কত্ব

এক অন্য সকালের সাক্ষী থাকলেন স্মিথ।

Updated By: Dec 16, 2021, 12:36 PM IST
Steve Smith: অ্যাডিলেডে সবুজ ব্লেজারে স্মিথ! ৩ বছর পর পেলেন টেস্ট অধিনায়কত্ব
স্টিভ স্মিথ

নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক বৈঠকে অঝোরে কাঁদছেন স্টিভ স্মিথ, পাশে তাঁর বাবা পিটার স্মিথ! ২০১৮ সালের মার্চের সেই দৃশ্য আজও ভোলেননি ক্রিকেট অনুরাগীরা। দক্ষিণ আফ্রিকায় কুখ্যাত 'স্যান্ডপেপার গেট' পর্বে মুখ পুড়িয়ে দেশে ফিরেছিল স্মিথ অ্যান্ড কোং। বল বিকৃত কাণ্ডে দুলে গিয়েছিল গোটা ক্রিকেট বিশ্ব। স্মিথ শুধুই টেস্ট ক্যাপ্টেনসি হারাননি, ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল। এহেন শাস্তিতে স্মিথ সেদিন চোখের জল ধরে রাখতে পারেননি।

কাট টু ডিসেম্বর ১৬, ২০২১। স্মিথের মুখে চওড়া হাসি। ফের সবুজ ব্লেজার তাঁর গায়ে। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে। অ্যাডিলেডে শুরু হয়েছে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। করোনা আতঙ্কে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন প্যাট কামিন্স (Pat Cummins) এই টেস্টের বাইরে। তাঁর পরিবর্তে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন স্মিথ। তিন বছর পর ফের অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেন তিনি। ঘরের মাঠে ঐতিহ্যবাহী অ্যাশেজ (Ashes 2021-22) ধরে রাখার লড়াইয়ে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ঐতিহ্যবাহী টেস্ট সিরিজের প্রথম টেস্টে দুরন্ত জয় পেয়েছে কামিন্সের (Pat Cummins) ক্যাঙারু বাহিনী।

আরও পড়ুন: Virat Kohli: বিরাট বিতর্কে মুখে কুলুপ Sourav-র, বিবৃতি দিল না BCCI-ও

ব্রিসবেনের গাবায় ৯ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে আছে অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে কামিন্সের গুরুদায়িত্ব এখন স্মিথের হাতে। স্মিথ বলছেন,"অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেনসি বিরাট সম্মানের। সকালটা অন্যরকম যাচ্ছে আমাদের জন্য। প্যাটি ( প্যাট কামিন্স) খেলতে পারছে না ম্যাচটা। ওর জন্য খারাপ লাগছে। তবে আমি চেষ্টা করব প্যাটি যেভাবে গত সপ্তাহে নেতৃত্ব দিয়েছিল সেই ধারাটা ধরে রাখতে। আমাদের জন্য দারুণ একটা সপ্তাহের আশা রাখছি।" হোবার্টের (Hobart) বেলেরিভ ওভালে (Bellerive Oval) হবে চলতি অ্যাশেজের (Ashes 2021-22) পঞ্চম তথা শেষ টেস্ট। অ্যাডিলেডের পর ফের সেখানে হবে দিন-রাতের টেস্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.