Ashes 2021-22: পঞ্চম টেস্টের আয়োজক Hobart! অ্যাশেজ পেল দ্বিতীয় দিন-রাতের টেস্ট

ঘটনাচক্রে অ্যাশেজের পঞ্চম টেস্ট হওয়ার কথা ছিল পার্থে।

Updated By: Dec 11, 2021, 02:18 PM IST
Ashes 2021-22: পঞ্চম টেস্টের আয়োজক Hobart! অ্যাশেজ পেল দ্বিতীয় দিন-রাতের টেস্ট
অ্যাশেজ পেল দ্বিতীয় দিন-রাতের টেস্ট

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia) শনিবার জানিয়ে দিল যে,পার্থে (Perth) নয়  হোবার্টের (Hobart) বেলেরিভ ওভালে (Bellerive Oval) হবে চলতি অ্যাশেজের (Ashes 2021-22) পঞ্চম তথা শেষ টেস্ট। আগামী ১৪-১৮ জানুয়ারি অস্ট্রেলিয়ার দ্বীপরাষ্ট্র তাসমানিয়া দেখবে অ্যাশেজের দ্বিতীয় দিন-রাতের টেস্ট। অ্যাশেজের দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ১৬ ডিসেম্বর থেকে। অ্যাডিলেড ওভালে হবে সিরিজের প্রথম গোলাপি বলের দিন-রাতের টেস্ট। 

আরও পড়ুন: Ashes 2021: অভিষেকেই ইতিহাস লিখলেন Alex Carey, এমনটা পারেননি Rishabh Pant ও!

ঘটনাচক্রে অ্যাশেজের পঞ্চম টেস্ট হওয়ার কথা ছিল পার্থে। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ার রাজধানীতে কোভিড  (Covid-19) সংক্রান্ত কোয়ারেন্টিন ও রাজ্যের সীমানায় বিধিনিষেধ জারি হওয়ায় টেস্ট স্থানান্তরিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০১৬ সালের পর এই প্রথম হোবার্টে কোনও টেস্ট ম্যাচ আয়োজনের দায়িত্ব পেল। সেই বছর ১৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৮০ রানে হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। ঘটনাচক্রে হোবার্টে অ্যাশেজের আগেই অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের মধ্যে একটি টেস্ট হওয়ার কথা ছিল। কিন্তু তালিবান অধ্যুষিত আফগানিস্তানে মহিলাদের ক্রিকেট নিষিদ্ধ হওয়ায় অস্ট্রেলিয়া সেই টেস্ট বাতিল করে।

অ্যাশেজ (Ashes 2021-22) পুরো সূচি:

প্রথম টেস্ট:  ডিসেম্বর ৮-১২, গাবা, ব্রিসবেন (৯ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া)
দ্বিতীয় টেস্ট: ডিসেম্বর ১৬-২০, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড (দিন-রাতের গোলাপি বলের টেস্ট)
তৃতীয় টেস্ট:  ডিসেম্বর ২৬-৩০, এমসিজি, মেলবোর্ন
চতুর্থ টেস্ট:   জানুয়ারি ৫-৯, সিডনি ক্রিকেট গ্রাউন্ড, সিডনি
পঞ্চম তথা শেষ টেস্ট: জানুয়ারি ১৪-১৮, বেলেরিভ ওভাল, পার্থ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.