Ashes Third Test: দ্বিতীয় দিনেও অস্ট্রেলিয়ার দাপট, ইংল্যান্ডের চেনা আত্মসমর্পণ

অ্যাশেজে ইংল্যান্ডের দুর্দশা অব্যাহত। অস্ট্রেলিয়া ফের একবার চালকের আসনে।

Updated By: Dec 27, 2021, 02:43 PM IST
Ashes Third Test: দ্বিতীয় দিনেও অস্ট্রেলিয়ার দাপট, ইংল্যান্ডের চেনা আত্মসমর্পণ
বক্সিং-ডে টেস্টের দ্বিতীয় দিনেও অস্ট্রেলিয়ার দাপট

ইংল্যান্ড (১২ ওভার) ১৮৫ ও ৩১/৪
অস্ট্রেলিয়া ২৬৭
দ্বিতীয় দিন- ইংল্যান্ড ৫১ রানে পিছিয়ে

নিজস্ব প্রতিবেদন: চলছে অ্যাশেজের তৃতীয় টেস্ট (Ashes Third Test)। বক্সিং-ডে টেস্টে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড (Australia VS England)। প্রথম দিনে অস্ট্রেলিয়া যে দাপট দেখিয়েছিল, দ্বিতীয় দিনের শেষেও সেই দাপট বজায় রাখল তারা। প্যাট কামিন্সের দলের আগুনে ক্রিকেটের সামনে জো রুটের টিমের অসহায় আত্মসমর্পণের চিত্রই ফুটে উঠছে বারবার। 

ইংল্যান্ডের প্রথম ইনিংস থামে মাত্র ১৮৫ রানে। জবাবে অস্ট্রেলিয়া ৬১ রানের পুঁজি ও হাতে ৯ উইকেট নিয়ে দিন শুরু করে দ্বিতীয় দিন। গতকালের অপরাজিত ব্যাটার মার্কাস হ্যারিস (২০) লিঁয় (০) খেলা শুরু করেন। লিঁয় ১০ রানে ফিরে গেলেও হ্যারিস থেকে যান। তিনি ৭৬ রান করেন। হ্যারিস ছাড়া কোনও ব্যাটারই এদিন সেভাবে দাঁড়াতে পারেননি জেমস অ্যান্ডারসনের দাপটে। বিশ্ববন্দিত ইংরেজ পেসার তুলে নেন ৪ উইকেট। দুইটি করে উইকেট পান অলি রবিনসন ও মার্ক উড। একটি করে উইকেট নেন বেন স্টোকস ও জ্যাক লিচ। হ্যারিস ও ওয়ার্নার (৩৮) ছাড়া কোনও ব্যাটারই ৩০-এর ঘরে আসতে পারেননি। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২৬৭ রান তুলে থামে।

আরও পড়ুন: Ashes 2021-22: অ্যাশেজে কোভিড হানা, ইংল্যান্ড দলে আক্রান্ত ৪, খেলা চলছে মেলবোর্নে!

এই রানের জবাবে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস শুরু করে ৩১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে। মিচেল স্টার্ক ২ উইকেট ও অভিষেককারী স্কট বোল্যান্ড তুলে নেন ২ উইকেট। জো রুট (১২) ও বেন স্টোকস (২) অপরাজিত আছেন ক্রিজে। চলতি অ্যাশেজে অস্ট্রেলিয়া প্রথম টেস্টে গাবায় ৯ উইকেটে জেতে। এরপর অ্যাডিলে়ডে দিন-রাতের টেস্টে ২৭৫ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে আছে। দেখা যাক মেলবোর্নেও শেষ হাসি অস্ট্রেলিয়া হাসে কিনা!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Gha

.