Argentina Vs Canada| Copa America 2024: গোল করালেন মেসি, কোপা আমেরিকায় কানাডাকে ২-০ হারাল আর্জেন্টিনা

Argentina Vs Canada| Copa America 2024: দ্বিতীয়ার্ধে গোল করার দুটি সুযোগ হাতছাড়া করে মেসি। তাহলে আরও গোল খেতে পারত কানাডা  

Updated By: Jun 21, 2024, 08:41 AM IST
Argentina Vs Canada| Copa America 2024: গোল করালেন মেসি, কোপা আমেরিকায় কানাডাকে ২-০ হারাল আর্জেন্টিনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে কানাডাকে খুব সহজেই হারাল লিওনেল মেসির আর্জেন্টিনা। নিজে গোল না করতে পারলেও কোপা আমেরিকায় সবচেয়ে বেশি ম্যাচ খোলার রেকর্ড গড়ে ফেললেন মেসি। আর্জেন্টিনা জিতল ২-০ গোলে। গোল করেন জুলিয়ান আলভারেজ ও লাউটারো মার্টিনেজ। দুটি গোলই হয় খেলার দ্বিতীয়ার্ধে।

আরও পড়ুন-'লক্ষ্মণরেখা'ই টানছে বিসিসিআই! কোচে হিসেবে চেনা মুখেই আস্থা! চলে এল বিরাট আপডেট

মার্কিন যুক্তরাষ্ট্রের আটলাান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে আর্জেন্টিনাকে ঠেকিয়ে রাখে কানাডা। আর্জেন্টিনা একাধিকবার আক্রমণে গেলেও কানাডার গোলের মুখ খুলতে পারেনি। খেলার দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে কানাডার বক্সের মধ্যে লিওনেল মেসি একটি পাস বাড়ান আর্জেন্টিনার মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে। কানাডা গোলকিপার তাঁকে রোখার আগেই ডান প্রান্তে সুবিধাজনক অবস্থানে দাঁড়িয়ে থাকা স্ট্রাইকার জুলিয়ান আলভারেজকে পাস বাড়িয়ে দেন ম্যাক অ্যালিস্টার। ডান পায়ের দুর্দান্ত শর্টে গোল করে আর্জেন্টিনাকে ১ গোলের এগিয়ে দেন আলভারেজ।

খেলার দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার আক্রমণের কাছে কিছুটা গুটিয়ে যা কানাডা। খেলার ৮৮ মিনিটে মেসির পাস থেকে আসে আর্জেন্টিনার দ্বিতীয় গোল। মেসির পাস থেকে বল ধরে গোল করেন আর্জেন্টিনার আরেক স্ট্রাইকার লাউটারো মার্টিনেজ। তবে দ্বিতীয়ার্ধে গোল করার দুটি সুযোগ হাতছাড়া করে মেসি। তাহলে আরও গোল খেতে পারত কানাডা।

আগামী বুধবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিন ক‍্যানসাসে পেরুর বিপক্ষে খেলবে কানাডা।

খোলার শুরুতে আক্মণণাত্মক শুরু করে কানাডা। তবে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। খেলার ৮ মিনিটে সুযোগ নষ্ট করেন  ডি মারিয়া। আক্রমণ ঠেকিয়ে দেন ক্র‍্যাপু। ২৭তম মিনিটে বাইলাইন থেকে মার্কোস আকুনার ক্রস ঠেকাতে ছুটে গিয়েছিলেন গোলরক্ষক। বলের নাগাল পাননি তিনি। কিন্তু শূন‍্য জালে বল পাঠাতে প্রয়োজনীয় টোকা দেওয়ার মতো আর্জেন্টিনার কেউই ছিলেন না সেখানে। ৪৪তম মিনিটে এমিলিয়ানো মার্তিনেসের মুন্সিয়ানায় বেঁচে যায় আর্জেন্টিনা। খেলার দ্বিতীয়ার্ধে গোল পেয়ে যায় আর্জেন্টিনা। মেসির বাড়ানো বল ফাঁকা জালে বল পাঠান আলভারেস। ৮৮তম মিনিটে মেসির রক্ষণচেরা পাসে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক গলে বল জালে পাঠান ইন্টার মিলান অধিনায়ক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.