Andrea Petkovic: চোখের জলে ছাড়লেন কোর্ট, 'ফ্যান ফেভারিট' পেটকোভিচ টেনিসকে বললেন না

বিদায়লগ্নে পেটকোভিচ বললেন, 'আমি অত্যন্ত খুশি যে, কেরিয়ার এভাবে শেষ হল। বেলিন্ডাকে আমি অত্যন্ত শ্রদ্ধা করি। আমি জীবনের শেষ ম্যাচে সবটা দিয়েই খেলেছি। খেলার প্রতি এবং প্রতিপক্ষের প্রতি সম্মান জানিয়েই খেলেছি। আমি এখনও খেলাটা ভালবাসি। অসম্ভব প্যাশনেট। কিন্তু আমার শরীর আর সায় দিচ্ছে না। আর টেনিস খেলতে পারছি না।'

Updated By: Aug 31, 2022, 04:08 PM IST
 Andrea Petkovic: চোখের জলে ছাড়লেন কোর্ট, 'ফ্যান ফেভারিট' পেটকোভিচ টেনিসকে বললেন না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন বিশ্বের ৯ নম্বর আন্দ্রেয়া পেটকোভিচ (Andrea Petkovic) কেরিয়ায়ের শেষ গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ খেলে ফেললেন। বিশ্বের ১৩ নম্বর বেলিন্ডা বেনচিচের (Belinda Bencic) কাছে যুক্তরাষ্ট্র ওপেনের (US Open 2022) প্রথম রাউন্ডের ম্যাচেই ৬-৪, ২-৬, ৬-৪ হেরে গেলেন। সুইস অলিম্পিক চ্যাম্পিয়নের কাছে পরাজয়ের সঙ্গেই 'ফ্যান ফেভারিট' পেটকোভিচ টেনিসকে আলবিদা বললেন। এই মুহূর্তে বিশ্বের ১০৪ নম্বর পেটকোভিচ ২০১১ সালে কেরিয়ায়ের সেরা ব়্যাঙ্কিংয়ে (৯) এসেছিলেন। ১৯৯৯ সালে স্টেফি গ্রাফের (Stefanie Graf) পর প্রথম জার্মান মহিলা হিসাবে টেনিসের ক্রমতালিকায় প্রথম দশে এসেছিলেন। ৩৪ বছরের ৫ ফুট ১১ ইঞ্চির পেটকোভিচ কখনও গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাননি কেরিয়ারে।

বিদায়লগ্নে পেটকোভিচ বললেন, 'আমি অত্যন্ত খুশি যে, কেরিয়ার এভাবে শেষ হল। বেলিন্ডাকে আমি অত্যন্ত শ্রদ্ধা করি। আমি জীবনের শেষ ম্যাচে সবটা দিয়েই খেলেছি। খেলার প্রতি এবং প্রতিপক্ষের প্রতি সম্মান জানিয়েই খেলেছি। আমি এখনও খেলাটা ভালবাসি। অসম্ভব প্যাশনেট। কিন্তু আমার শরীর আর সায় দিচ্ছে না। আর টেনিস খেলতে পারছি না। আমি চাই যেভাবে ট্রেনিং নিতাম, সেভাবেই ট্রেনিং নিয়ে পুরো মরসুম খেলতে। বিগত চার সপ্তাহ আমি পেইনকিলার্স ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরিস নিয়েই খেলেছি। এই কারণেই আমি আর না খেলার সিদ্ধান্ত নিয়েছে। কখনই এমন নয় যে আমি আবেগ হারিয়ে ফেলেছি। আমার মনে হয় এটাই দুঃখদায়ক একটা অধ্যায়।'

আরও পড়ুন: Serena Williams: জুতোয় বসেছে ৪০০ হিরে! বিদায়লগ্নে টেনিস নক্ষত্র, আবেগের সুনামি আমেরিকায়

মনে করা হচ্ছে পেটকোভিচ জার্মানিতে কোনও প্রদর্শনী টেনিস ইভেন্ট খেলেই ব়্যাকেট তুলে রাখবেন পাকাপাকি ভাবে। তিনি পরিবারের সামনেই শেষ করতে চান টেনিস অধ্যায়।ফ্যান ফেভারিট' তকমা পেটকোভিচের সঙ্গে জুড়ে গেছে সম্পূর্ণ অন্য কারণে। 'পেটকোরাজ্জি' নামে ভ্লগ করেন। ম্যাচের পর নাচ থেকে সাংবাদিক বৈঠকে হাস্যরসের উপাদান সবই তিনি পোস্ট করে থাকেন।  পেটকোভিচ বারবার ভয়কর সব চোট-আঘাতের বিরুদ্ধে লড়াই করেই কামব্যাক করেছেন টেনিসে। কিন্তু এবার হাল ছেড়ে দিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.