আর মাত্র তিনদিন, প্রথমবার আইএসএলে মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল

এটিকে মোহনবাগান প্রথম ম্যাচেই রয় কৃষ্ণের করা গোলে কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে মনোবল বাড়িয়ে নিয়েছে। তারা যে ডার্বির জন্য তৈরী তা জানাতে ভোলেননি দলনায়ক কৃষ্ণ বা কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

Updated By: Nov 23, 2020, 06:43 PM IST
আর মাত্র তিনদিন, প্রথমবার আইএসএলে মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন: মাঝে আর তিনদিন। তারপরেই বাঙালির বহু প্রতিক্ষীত ঘটি-বাঙালের লড়াই। ডার্বি মানেই অনিশ্চয়তা, ডার্বি মানেই আশা-আশঙ্কার দোলাচল। ডার্বিতে কোনোকালেই কাউকে ফেভারিট বলা যায়না বরং যখনই কাউকে এগিয়ে রাখেন বিশেষজ্ঞরা তখনই ম্যাচের ফলাফল একদমই বিপরীত হয়েছে। 
এবারেই প্রথমবার আইএসএলে মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। এশিয়ার সর্ববৃহৎ ডার্বি নিয়ে ইতিমধ্যেই উত্তাপ ছড়াতে শুরু করেছে দুই শিবিরে। এটিকে মোহনবাগান প্রথম ম্যাচেই রয় কৃষ্ণের করা গোলে কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে মনোবল বাড়িয়ে নিয়েছে। তারা যে ডার্বির জন্য তৈরী তা জানাতে ভোলেননি দলনায়ক কৃষ্ণ বা কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

অপরদিকে এসসি ইস্টবেঙ্গল শিবিরও ডার্বির খেলতে নামার জন্য মুখিয়ে রয়েছে। লিভারপুল কিংবদন্তি রবি ফাওলারের তত্ত্বাবধানে রীতিমতো জোরকদমে প্রস্তুতি চলছে লাল হলুদ শিবিরে। মাগোমা, পিলকিংটন, জেজে, শঙ্কর রায়রা জয় দিয়েই যাত্রা শুরু করতে বদ্ধপরিকর।
প্রাক্তন ফুটবলার মিহির বসুও এই ম্যাচে কাউকে এগিয়ে রাখতে নারাজ। যদিও হাবাসের আইএসএলে অভিজ্ঞতার জন্য ফাওলারের থেকে স্প্যানিশ কোচকেই এগিয়ে রাখছেন মিহির বসু। তিনি বলেন, “মোহনবাগানের খেলা ব্যক্তিগত ভাবে আমার ভালো লাগেনি, হয়ত প্র্যাক্টিস ম্যাচ না খেলার জন্যই। ইস্টবেঙ্গলও কতটা তৈরী জানিনা তাই এই ম্যাচে কাউকেই এগিয়ে রাখব না, বরং এই ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনাই বেশী।”

ঢাকে কাঠি পড়ে গেছে। ফুটবলপ্রিয় বাঙালি তৈরী ডার্বির উত্তেজনা উপভোগ করার জন্য। এবার শুধু বলার অপেক্ষা লেটস্ ফুটবল।

Tags:
.