Ambati Rayudu: ফের একবার হলুদ জার্সি গায়ে চাপিয়ে ফিরছেন আইপিএল জয়ী ব্যাটার

রায়ুডুকে সিএসকে-এর দল টেক্সাস সুপার কিংসের হয়ে খেলতে দেখা যাবে। রায়ুডু ছাড়াও টেক্সাস সুপার কিংস দলে থাকবেন ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, ডেভিড মিলার, ডোয়েন ব্রাভো, ড্যানিয়েল স্যামস। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 16, 2023, 08:50 PM IST
Ambati Rayudu: ফের একবার হলুদ জার্সি গায়ে চাপিয়ে ফিরছেন আইপিএল জয়ী ব্যাটার
ফের বাইশ গজে যুদ্ধে অম্বাতি রায়ুডু। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) বনাম গুজরাত টাইটান্স (Gujarat Titans) ফাইনালের বল গড়ানোর আগেই অম্বাতি রায়ুডু (Ambati Rayudu) অবসর ঘোষণা করেছিলেন। তবে এহেন  রায়ডুকে এবার দেখা যাবে আমেরিকার মেজর লিগ ক্রিকেট (Major League Cricket)।  

আইপিএল ফাইনালের (IPL Final 2023) আগে টুইটারে রায়ুডু জানিয়েছিলেন, 'মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস, দুটি সেরা দলের হয়ে খেলেছি। এরমধ্যে ১৪টি মরসুমে রয়েছে ২০৪টি ম্যাচ। ১১ বার প্লে-অফে খেলেছি, ফাইনাল খেলেছি ৮বার। আশাকরি কেরিয়ারে ষষ্ঠ আইপিএল ফাইনাল জিতব। এটা আমার কাছে একটা অসাধারণ জার্নি। যদিও এই আইপিএল ফাইনালই আমার শেষ ম্যাচ। এই প্রতিযোগিতার প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি। সবাই অনেক ধন্যবাদ। এবার আর ইউ-টার্ন নেব না।' 

বিসিসিআই-এর সঙ্গে জড়িত থাকলে অন্য কোনও দেশের টুর্নামেন্টে খেলতে পারতেন না রায়ডু। তিনি সিএসকে-এর দল টেক্সাস সুপার কিংসের (Texas Super Kings) হয়ে খেলতে দেখা যাবে। রায়ুডু ছাড়াও টেক্সাস সুপার কিংস দলে থাকবেন ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, ডেভিড মিলার, ডোয়েন ব্রাভো, ড্যানিয়েল স্যামস। রায়ুডু নিজেই তাঁর খেলার কথা জানিয়েছেন টুইট করে। 

টুইটারে রায়ুডু লিখেছেন, 'সেই হলুদ রং..অন্য মহাদেশ..টেক্সাইটেড।' 

আরও পড়ুন: Rohit Sharma: মেয়ে-বউকে নিয়ে ছুটি কাটাতে গিয়ে জলে ডুব দিলেন রোহিত! কিন্তু কী এমন ঘটল?

আরও পড়ুন: Shoaib Akhtar: অদেখা মেয়ের ছবি সামনেই আনতেই 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'-কে ঘিরে নতুন বিতর্ক! কিন্তু কেন?

২০১০ সালে ক্রোড়পতি লিগে প্রথম ম্যাচ খেলেন রায়ুডু। এখনও পর্যন্ত ২০৪টি ম্যাচে ৩৩ বার অপরাজিত থেকে ৪৩৪৮ রান করেছেন। একটি শতরান ও ২২টি অর্ধশতরান রয়েছে। সর্বাধিক স্কোর অপরাজিত ১০০। গড় ২৮.২৩, স্ট্রাইক রেট ১২৭.৫৪।

২০২৩ সালের আইপিএল-এ খেলেছিলেন ১৬টি ম্যাচ। ১৫৮ রান করেছেন। সর্বাধিক অপরাজিত ২৭। গড় ১৫.৮০, স্ট্রাইক রেট ১৩৯.৮২। মুম্বইয়ের আইপিএল কেরিয়ার শুরু। সেই দলের হয়ে ২০১৩-র পর ২০১৫ ও ২০১৭ সালে ট্রফ জিতেছিলেন এই মারকুটে মিডল অর্ডার ব্যাটার। 

এরপর ২০১৮ সালে চেন্নাইতে চলে আসেন রায়ুডু। স্পট ফিক্সিং-এর জন্য নির্বাসন কাটিয়ে সেই বছর ফিরেই চ্যাম্পিয়ন হয়েছিল সিএসকে। এরপর ফের ২০২১ সালে ফের একবার ট্রফি হাতে তুলেছিলেন এমএস ধোনি। সেই দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রায়ুডু। এমনকি ২০২৩ সালে সিএসকে-এর আইপিএল জয়ী দলেরও অন্যতম সদস্য ছিলেন রায়ুডু। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.