Jay Shah: জয়ের জায়গায় এই দুঁদে আইনজীবী! বাবা ছিলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী, রইল বায়োডেটা

Indian Cricket Administrator Who Could Replace Jay Shah: জয় শাহের জুতোয় পা গলাচ্ছেন কে? শোনা যাচ্ছে এই হেভিওয়েটের নামই।

Updated By: Aug 30, 2024, 05:09 PM IST
Jay Shah: জয়ের জায়গায় এই দুঁদে আইনজীবী! বাবা ছিলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী, রইল বায়োডেটা
জয়ের জায়গায় এবার রোহন জেটলি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত জুলাই মাসে যে খবরে ভারতীয় খবরে ঝড় উঠেছিল, সেই খবরেই সিলমোহর পড়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ছাড়তে চলেছেন জয় শাহ। বিসিসিআই সচিবকে এবার আইসিসি-তে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার চেয়ারম্য়ান পদে বসতে চলেছেন জয়। গ্রেগ বার্কলের (Greg Barclay) জুতোয় পা গলাতে চলেছেন তিনি। আগামী ১ ডিসেম্বর থেকে জয়ের নতুন ইনিংসের শুভারম্ভ করছেন। আনুষ্ঠানিক ভাবে তিনি আইসিসি-র চেয়ারে বসতে চলেছেন। এখন প্রশ্ন জয়ের জায়গায় কে আসতে চলেছেন? বিসিসিআই-এর নতুন সচিব হচ্ছেন কে? একটাই নাম জোরাল হচ্ছে। আর বেশ কিছু নাম যদিও সম্ভাব্য় বিসিসিআই সচিব হিসেবে ভাসছে ময়দানে। জয়ের আসনে দেখা যেতে চলেছে রোহন জেটলিকে (Rohan Jaitley)

আরও পড়ুন: 'হার্দিককে দেখলেই আমার...'! সম্পর্কে নেই কোনও রাখঢাক, অনুভূতি নিয়ে অকপট অভিনেত্রী

কে এই রোহন জেটলি? কী তাঁর পরিচয়, রইল পুরো বায়োডেটা: নয়াদিল্লিতে জন্মানো রোহন প্রয়াত অরুণ জেটলির সুপুত্র। যিনি ২০১৪-২০১৯ পর্যন্ত কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ বাবার মতোই রোহনও কিন্তু একজন আইনজীবী৷ সুপ্রিম কোর্ট এবং দিল্লি হাইকোর্ট রোহনের বিচরণক্ষেত্র। রোহনকে চলতি বছরের শুরুতে দিল্লি হাইকোর্টের কেন্দ্রীয় সরকারের স্থায়ী কাউন্সেল হিসেবে মনোনীত করা হয়েছে। ক্রিকেট প্রশাসনে রোহনের যাত্রা শুরু হয়েছিল মাত্র চার বছর আগে। যখন তাঁকে দিল্লি অ্যান্ড ডিসট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়েছিল। ২০২৩ সালে রোহন দ্বিতীয় মেয়াদের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিডিসিএ সভাপতি হিসাবে পুনঃনির্বাচিত হয়েছেন। আর এই ডিডিসিএ-তে সভাপতির পদ ১৪ বছর ধরে অলঙ্কৃত করেছেন তাঁর বাবা। অরুণ কিন্তু বিসিসিআই-এর সহ-সভাপতি হিসেবেও কাজ করেছেন।

রোহনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে যাঁদের নাম ভাসছে: রোহনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছেন প্রাক্তন ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) সভাপতি অভিষেক ডালমিয়া। রয়েছেন পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের(পিসিএ) সচিব দিলশের খান্না।শোনা যাচ্ছে গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের (জিসিএ) সচবি বিপুল ফাড়কে এবং ছত্তিশগড়ের প্রভতেজ ভাটিয়ার নামও।

আরও পড়ুন: নীতার ঘর ভাঙছেই! ১৭ বছর 'অভুক্ত' প্রীতিও খিদে মেটাতে মরিয়া, রোহিত শিকারে আর কারা?

 

 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.