এতদিনে কুকর্মের সাজা পেল আফ্রিদি! ইউটিউবার-কে ধমক দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

পাকিস্তানের ক্রিকেট তারকা থেকে শুরু করে বিশ্বের অনেকেই আফ্রিদির দ্রুত আরোগ্য কামনা করেছেন। 

Updated By: Jun 14, 2020, 02:15 PM IST
এতদিনে কুকর্মের সাজা পেল আফ্রিদি! ইউটিউবার-কে ধমক দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

নিজস্ব প্রতিনিধি- করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তিনি নিজেই টুইট করে নিজের অসুস্থতার কথা জানিয়েছেন। আফ্রিদির মতো বিশ্ব ক্রিকেটের একজন তারকা প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা চমকে দিয়েছে সবাইকে। পাকিস্তানে করোনা সংক্রমণ ছড়ানোর পর থেকেই মাঠে নেমে কাজ করছিলেন আফ্রিদি। পাকিস্তান ও বালুচিস্তানের বিস্তীর্ণ এলাকায় ত্রাণ বিলি করেছেন পাক অলরাউন্ডার। তবে পাকিস্তানের সংবাদ মাধ্যম জানিয়েছে পাক অধিকৃত কাশ্মীরে গিয়েই আফ্রিদির শরীরে সংক্রমণ হয়েছে। কারণ পাক অধিকৃত কাশ্মীরের মুজাফফরাবাদে পাকিস্তানের বেশিরভাগ করোনা আক্রান্ত রোগীকে সিফট করানো হয়েছে। সেখানেই তৈরি হয়েছে বহু কোয়ারেন্টাইন সেন্টার। কিছুদিন আগে মুজাফফরাবাদে গিয়ে মুখে মাস্ক ছাড়াই খোলা মঞ্চ থেকে ভাষণ দিয়েছিলেন আফ্রিদি। তাঁকে ঘিরে ছিল বহু মানুষ। তাদের মধ্যে অনেকের মুখে মাস্ক ছিল না। সেই জমায়েত থেকেই আফ্রিদি সংক্রমিত হয়েছেন বলে মনে করছেন অনেকে।

পাকিস্তানের ক্রিকেট তারকা থেকে শুরু করে বিশ্বের অনেকেই আফ্রিদির দ্রুত আরোগ্য কামনা করেছেন। এমনকী আফ্রিদির সঙ্গে মাঝেমাঝেই ঝামেলা হয় যে গৌতম গম্ভীরের তিনিও তাঁর সুস্থতা কামনা করেছেন। তবে এদিন এক ইউটিউবার-এর মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। সেই ইউটিউবার নিজের চ্যানেলে বলেছে, এতোদিনে শাহিদ আফ্রিদি নিজের কুকর্মের জন্য উচিত শাস্তি পেয়েছেন। আর সেই ইউটিউবারকে এমন বেলাগাম মন্তব্যের জন্য ধমক দিয়েছেন ভারতের প্রাক্তন তারকা আকাশ চোপড়া। তিনি লিখেছেন, ''আপনি সুস্থ তো? মানবিকতা বোধ, সহানুভূতি এসব এখন কি শুধুই কথার কথা! এই দুঃসময়ে এমন কথা কেউ বলে! আফ্রিদি তুমি দ্রুত সুস্থ হয়ে ওঠো। তোমার আরোগ্য কামনা করছি আমরা সবাই।''

আরও পড়ুন- ফাঁকা মাঠে খেলে লাভ কী! নতুন পরামর্শ দিলেন সচিন তেন্ডুলকর

গতকাল গম্ভীর বলেছিলেন, ''আফ্রিদির সঙ্গে আমার রাজনৈতিক মতাদর্শের পার্থক্য ছিল, আছে, থাকবে। কিন্তু কোনও মানুষ এই করোনায় আক্রান্ত হোক সেটা আমি চাই না। ওর দ্রুত আরোগ্য কামনা করি।'' কিছুদিন আগে পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে ভারতবিরোধী শ্লোগান তুলেছিলেন আফ্রিদি। এমনকী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে অশ্লীল ভাষার প্রয়োগ করেছিলেন। সেই ঘটনার পর তীব্র বিতর্ক সৃষ্টি হয়। ভারতীয় ক্রিকেট দলের অনেক প্রাক্তন তারকা আফ্রিদির তুলোধনা করেছিলেন। যদিও এমন কাজ এই প্রথম নয়। আফ্রিদি এর আগেও কাশ্মীর ইস্যু নিয়ে ভারতকে কাঠগড়ায় তুলেছেন। তিনি বারবার দাবি করেছেন, কাশ্মীরে মানুষের ওপর অত্যাচার চালায় ভারতীয় সরকার। যদিও তাঁর এমন দাবি একবারও ধোপে টেকেনি। এমনকী নিজের দেশের অনেকের কাছেও সমালোচনা হজম করতে হয়েছে আফ্রিদিকে। তবে এসব সমালোচনা আফ্রিদিকে দমিয়ে রাখতে পারেনি। তিনি যে কোনও মঞ্চ থেকেই ভারতের বিরুদ্ধে শ্লোগান তোলার সুযোগ খোঁজেন।

.