আই লিগের ভবিষ্যৎ ঠিক করতে শনিবার বৈঠকে বসছে AIFF

এআইএফএফ সূত্রে খবর, অস্বাভাবিক পরিস্থিতি ক্লজের ভিত্তিতে যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। পরবর্তী সময়ে যাতে কোনও আইনি জটিলতা না হয় সেদিকটাও নিশ্চিত করতে চাইছেন ফেডারেশন কর্তারা।

Updated By: Apr 17, 2020, 07:15 PM IST
আই লিগের ভবিষ্যৎ ঠিক করতে শনিবার বৈঠকে বসছে AIFF

নিজস্ব প্রতিবেদন: শনিবারই মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করে দিতে পারে ফেডারেশনের লিগ কমিটি। পরবর্তী সময় এই লিগ কমিটির সিদ্ধান্তে শিলমোহর দেবে ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটি। আই লিগের ভবিষ্যৎ ঠিক করতে শনিবার বিকেলে বৈঠকে বসছে AIFF-এর লিগ কমিটি।

দেশের বর্তমান পরিস্থিতিতে আই লিগ নিয়ে কী করা উচিত তা জানতে চেয়ে কয়েকদিন আগেই আই লিগের ক্লাবগুলিকে চিঠি দিয়েছিল এআইএফএফ। ক্লাবগুলির মতামত ইতিমধ্যেই হাতে পৌঁছে গিয়েছে। যেখানে ইস্টবেঙ্গল বাদ দিয়ে প্রায় সব ক্লাবই মোহনবাগানকে চ্যাম্পিয়ন করে দেওয়ার পক্ষে মত দিয়েছে। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে থমকে থাকা আই লিগ যে পুনরায় আর করা সম্ভব নয় সেটাও মেনে  নিচ্ছে আই লিগ ক্লাবগুলো।

 

এআইএফএফ সূত্রে খবর, অস্বাভাবিক পরিস্থিতি ক্লজের ভিত্তিতে যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। পরবর্তী সময়ে যাতে কোনও আইনি জটিলতা না হয় সেদিকটাও নিশ্চিত করতে চাইছেন ফেডারেশন কর্তারা। এআইএফএফ সূত্রের খবর, লিগ কমিটি মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করে দেবে। তবে সেই সিদ্ধান্তে শিলমোহর দেওয়ার জন্য পাঠিয়ে দেওয়া হবে কার্যকরী কমিটিতে।

এমনিতে চার রাউন্ড আগেই চ্যাম্পিয়ন হয়ে গেছে মোহনবাগান। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্টে পেয়ে সবার ধরাছোঁয়ার বাইরে বেইটিযারা। তাছাড়া মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে ইতিমধ্যেই অভিনন্দন বার্তা পাঠিয়েছে এএফসি যা ফেডারেশন এর কাজকে আরও সহজ করে দিয়েছে বলেই মত বিশেষজ্ঞমহলের।

আরও পড়ুন -  এবার বিশ্বকাপজয়ী ফুটবলারের প্রাণ কেড়ে নিল করোনাভাইরাস

 

.