ফুটবল ম্যানেজার হতে চান? এক বছরের ডিপ্লোমা কোর্স-এর সুযোগ দিচ্ছে AIFF

ফুটবল ম্যানেজার হতে গেলে যে সব নিয়ম-কানুনের ব্যাপারে অবগত থাকতে হয় সেগুলি সম্পর্কে পড়ানো হবে এই কোর্সে।

Updated By: Feb 7, 2020, 11:50 AM IST
ফুটবল ম্যানেজার হতে চান? এক বছরের ডিপ্লোমা কোর্স-এর সুযোগ দিচ্ছে AIFF

নিজস্ব প্রতিবেদন : এক বছরের  AIFF Masters Football Management Program শুরু করতে চলেছে ভারতীয় ফুটবল ফেডারেশন। ভারতের প্রথম ক্রীড়া সংস্থা হিসাবে এই ডিপ্লোমা কোর্স লঞ্চ করল AIFF. ফুটবল ম্যানেজার হতে গেলে যে সব নিয়ম-কানুনের ব্যাপারে অবগত থাকতে হয় সেগুলি সম্পর্কে পড়ানো হবে এই কোর্সে। অ্যান্টি ডোপিং রেগুলেশন, অ্যান্টি রেসিজ্ম, ফিনান্স-বাজেট কন্ট্রোল, কম্পিটিশন রেগুলেশন, প্লেয়ার স্ট্যাটাস-সহ আরও অনেক ফুটবল সংক্রান্ত টপিক থাকবে নতুন এই কোর্সে। 

AIFF ও রাজ্য সংস্থার সঙ্গে যুক্ত হয়ে দেশের ফুটবল কাঠামো উন্নয়নের সুযোগ পাবেন আপনিও। থিওরি ও প্র্যাকটিকাল, দুভাবেই বিষয় সম্পর্কে ধারণা পাবেন কোর্স করতে আসা ভবিষ্যতের ফুটবল ম্যানেজাররা। ইতিমধ্যে প্রতিটি রাজ্য সংস্থার মাধ্যমে এই কোর্স-এর সার্কুলার জারি করেছে AIFF. গোটা দেশ থেকে প্রতিভা খুঁজে বের করাই ভারতীয় ফুটবল ফেডারেশনের লক্ষ্য। বিশ্বমানের ফুটবল ম্যানেজার খুঁজে পেতে এই কোর্স দারুন সাহায্য করবে বলে মনে করছেন AIFF সভাপতি প্রফুল্ল প্যাটেলসহ ফেডারেশন কর্তারা।  

কমন অ্যাডমিশন টেস্ট (CAT) হবে ২৩শে ফেব্রুয়ারি। সারা দেশের প্রায় প্রতিটি রাজ্যে হবে এই অ্যাডমিশন টেস্ট। আসন সীমিত। ইচ্ছুক পরীক্ষার্থীরা সংশ্লিষ্ট রাজ্য সংস্থার দফতর থেকে প্রয়োজনীয় তথ্য পাবেন। 

.