আনন্দ-হাম্পিদের তথ্য পাচার সহ এধাকিক অভিযোগ এনে প্রধামন্ত্রীর দ্বারস্থ AICF যুগ্ম সচিব

সাংবাদিক সম্মেলনে সংবাদ মাধ্যমের কাছে সমস্ত তথ্য তুলে দিয়েছেন অতনু। 

Updated By: Jul 10, 2021, 07:42 PM IST
 আনন্দ-হাম্পিদের তথ্য পাচার সহ এধাকিক অভিযোগ এনে প্রধামন্ত্রীর দ্বারস্থ AICF যুগ্ম সচিব

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিকের প্রাক মুহূর্তে উত্তাল জাতীয় দাবা সংস্থা। এআইসিএফ-এর (অল ইন্ডিয়া চেজ ফেডারেশন) সচিব ভরত সিং চৌহানের বিরুদ্ধে একাধিক অভিযোগ এবং তার প্রমাণসহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারস্থ হলেন জাতীয় সংস্থারই যুগ্ম সচিব তথা প্রাক্তন কমনওয়েলথ চ্যাম্পিয়ন অতনু লাহিড়ী। 

শনিবার অর্থাৎ আজ কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক সম্মেলনে সংবাদ মাধ্যমের কাছে সমস্ত তথ্য তুলে দিয়েছেন অতনু। ভরত সিং চৌহানের বিরুদ্ধে একাধিক ভয়ঙ্কর অভিযোগ এনেছেন তিনি। তার মধ্যে অন্যতম- জাতীয় ফেডারেশনের রেজিস্টার্ড লক্ষাধিক খেলোয়াড়ের ব্যক্তিগত তথ্য পাচার। যার মধ্যে বিশ্বনাথন আনন্দ, কোনেরু হামপি, সূর্যসেখর গঙ্গোপাধ্যায়ের মতো তারকা খেলোয়াড়ের নাম জড়িয়ে রয়েছে। অতনু বলেন, "ভারত সিং চৌহান গোপনে ১ লক্ষ রেজিস্টার্ড দাবাড়ুর ব্যক্তিগত তথ্য পাচার করেছেন। দাবার কোচিং ব্যবসার সঙ্গে যুক্ত বাণিজ্যিক প্রতিষ্ঠানকে সেগুলো বেচে দিয়েছেন। নিজের পদের অপব্যবহার করেছেন তিনি। তার চেয়েও বড় কথা তিনি অনলাইনে এই সকল দাবাড়ুর যাবতীয় তথ্য সকলের সামনে এনে দিয়েছেন।"

আরও পড়ুন: রাজনীতি ছেড়ে ফের খেলার ময়দানে, এবার কোচের ভূমিকায় Laxmi Ratan Shukla

এখানেই শেষ নয়, ভরত সিংয়ের বিরুদ্ধে জাতীয় ফেডারেশনের ফান্ড থেকে প্রায় ৩ কোটি টাকা সরিয়ে দেওয়ার অভিযোগও এনেছেন অতনু। তাঁর অভিযোগ, "এআইসিএফ সচিব ২০২১-২২ বর্ষের ৩ কোটি টাকার বাজেট বরাদ্দ করেছিল দিল্লিতে স্থায়ী অফিস নির্মাণের জন্য। কিন্তু তিনি সেই বাজেট পাস করানোর জন্য অফলাইনে মিটং করেন অতিমারির মধ্যেই।" অতনুর দাবি সেই টাকা দিয়ে ফেডারেশন সচিব ব্যক্তিগত কাজের জন্য জমি কিনেছেন দিল্লিতে। এদিনের সাংবাদিক সম্মেলনে দল বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার প্রমাণ হিসেবে অতনু সচিবের একাধিক অডিও রেকর্ড তুলে ধরেন সংবাদ মাধ্যমের কাছে। অতনু জানিয়েছেন, প্রধানমন্ত্রী ছাড়াও সদ্য দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের কাছেও প্রমাণ সহ সমস্ত অভিযোগ পাঠাবেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.