২০১১ সালে বিশ্বকাপ ফাইনাল বিক্রির অভিযোগ তুলে পরিস্থিতি বেগতিক দেখে উল্টো সুর শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর

প্রসঙ্গত শ্রীলঙ্কার সিরাসা টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে প্রাক্তন ক্রীড়ামন্ত্রী বর্তমানে বিদ্যুত্ মন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে বলেন, "সে দিন আমরা বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছিলাম।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 26, 2020, 02:54 PM IST
২০১১ সালে বিশ্বকাপ ফাইনাল বিক্রির অভিযোগ তুলে পরিস্থিতি বেগতিক দেখে উল্টো সুর শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে নাকি বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা। কলোম্বোয় একটি টিভি চ্যানেলে গড়াপেটার এমনই গুরুতর অভিযোগ তুলেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে। তারপরেই শোরগোল পড়ে যায়। প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে শ্রীলঙ্কার বর্তমান ক্রীড়ামন্ত্রী দুল্লাস আলাহাপ্পেরুমা ঘটনার তদন্তের নির্দেশ দেন। এবার হঠাত্ করে অবস্থার বেগতিক দেখে পাল্টি খেলেন মাহিন্দানান্দা অতুলগামাগে। দাবি করেছেন, এটা নাকি তাঁর সন্দেহ ছিল!

মাহিন্দানান্দা অতুলগামাগে সাংবাদিকদের জানান, "এটা আমার সন্দেহ ছিল তাই তদন্তের কথা বলেছিলাম। তত্কালীন ক্রীড়ামন্ত্রী হিসেবে আমি ২০১১ সালের ৩০ অক্টোবর এই অভিযোগের তদন্ত করতে আইসিসি-তে অভিযোগ জানাই। তার একটা কপিও আমি পুলিসকে দিয়েছিলাম।" সঙ্গে তিনি যোগ করেন, "আমি বলেছিলাম যে আমরা ২০১১ সালের বিশ্বকাপটা বিক্রি করে দিয়েছি, তখন আমি ক্রীড়ামন্ত্রী ছিলাম।"

প্রসঙ্গত শ্রীলঙ্কার সিরাসা টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে প্রাক্তন ক্রীড়ামন্ত্রী বর্তমানে বিদ্যুত্ মন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে বলেন, "সে দিন আমরা বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছিলাম। আমি তখন নিজে ছিলাম এই দেশের ক্রীড়ামন্ত্রী। আমিও বিশ্বাস করি সেই বিশ্বকাপ ফাইনাল বিক্রি হয়েছিল। আসলে সেই সময় আমি এই সব তথ্য ফাঁস করতে চাইনি।"

মন্ত্রী অতুলগামাগের এই অভিযোগ উড়িয়ে দেন দুই লঙ্কান ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে এবং কুমারা সাঙ্গাকারা। ঘটনাচক্রে দুজনেই ২০১১ সালে ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে খেলেছিলেন। তাঁদের সুরেই সুর মিলিয়ে দেন প্রাক্তন বিশ্বকাপজয়ী লঙ্কান তারকা অরবিন্দ ডি সিলভাও।

 

আরও পড়ুন - ATK-মোহনবাগানেই কি থাকছেন রয় কৃষ্ণা? সিদ্ধান্ত জানিয়ে দিলেন ফিজির স্ট্রাইকার

 

.