র‍্যান্টির গোলে ইস্টবেঙ্গলের পয়েন্ট এল এএফসি কাপে

Updated By: Mar 10, 2015, 10:04 PM IST

ইস্টবেঙ্গল (১) কিটচি (১)

এএফসি কাপের প্রথম ম্যাচে হংকংয়ের কিটচির সঙ্গে ১-১ গোলে ড্র করল ইস্টবেঙ্গল। খেলার তিরিশ মিনিটে কোসোর গোলে এগিয়ে যায় কিটচি। ম্যাচের ৭৪ মিনিটে দলকে সমতায় ফেরান র‍্যান্টি মার্টিন্স।

বিদেশি দলের বিরুদ্ধে  হার না মানা ট্র্যাডিশন বজায় রেখে এএফসি কাপের প্রথম ম্যাচে হংকংয়ের কিটচি ক্লাবের সঙ্গে ড্র করল ইস্টবেঙ্গল। প্রথমে পিছিয়ে পড়েও র‍্যান্টি মার্টিন্সের গোলে এক-এক গোলে ম্যাচ ড্র করে লাল হলুদ ব্রিগেড। এদিন খেলার শুরুতে অবশ্য র‍্যান্টির ভুলেই এগিয়ে যেতে ব্যর্থ হয় ইস্টবেঙ্গল। চার মিনিটের মাথায় গোলের সুবর্ন সুযোগ নষ্ট করে র‍্যান্টি। এরপর আক্রমনে চাপ বাড়ায় কিটচি। কিন্তু এলকোকে ভরসা জুগিয়ে সেই আক্রমন প্রতিহত করে ইস্টবেঙ্গল ডিফেন্স।

ম্যাচের তিরিশ মিনিটের মাথায় অসাধারণ মুভমেন্ট থেকে গোল করে  কোসো এগিয়ে দেয় কিটচিকে। গোল খাওয়ার পর নিজের ট্র্যাডিশন বজায় রেখে প্রতি আক্রমনে চলে যান এলকো। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ইস্টবেঙ্গল আক্রমনে ধার বাড়ায়। জোয়াকিম ও মেহতাবের বদলি হিসেবে বলজিত এবং সুখবিন্দার নামতেই লাল হলুদের আক্রমনের ঝাঁঝ বাড়ে। তার ফলস্বরূপ চুয়াত্তর মিনিটে সমতা ফেরায় ইস্টবেঙ্গল। ডুডুর  হেড থেকে বল পেয়ে গোলরক্ষককে কাটিয়ে বল জালে ঠেলে দেন র‍্যান্টি মার্টিন্স। এরপর অবশ্য কিছুটা রক্ষণাত্মক স্ট্র্যাটেজিতে চলে যান ইস্টবেঙ্গল দল। বাকি সময়ে দুপক্ষই ব্যবধান বাড়াতে ব্যর্থ হয়। অ্যাওয়ে ম্যাচে ইস্টবেঙ্গলের সঙ্গে ড্র করে কিছুটা সুবিধাজনক জায়গায় থাকল কিটচি।

.