AFC Cup: গ্যালারিতে প্রতিবাদ উঠলেও, Blue Star-কে ৫-০ গোলে উড়িয়ে দিল ATK Mohun Bagan

এদিন শুরু থেকেই ব্লু স্টারের উপর চাপ তৈরি করে এটিকে মোহনবাগান। বল পজেশনে এগিয়ে থেকে ক্রমাগত আক্রমণ শানাতে থাকে বিপক্ষের ডেরায়।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 12, 2022, 10:09 PM IST
AFC Cup: গ্যালারিতে প্রতিবাদ উঠলেও, Blue Star-কে ৫-০ গোলে উড়িয়ে দিল ATK Mohun Bagan
জোড়া গোলদাতা মনবীরকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা। ছবি: এটিকে মোহনবাগান।

নিজস্ব প্রতিবেদন: ব্যক্তিগত কারণে খেলতে পারেননি রয় কৃষ্ণা (Roy Krishna)। এরপরেও মঙ্গলবার যুবভারতীতে জিতে মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। মনবীর সিং (Manvir Singh), জনি কাউকোদের (Joni Kauko) আগ্রাসী ফুটবলের কাছে উড়ে গেল শ্রীলঙ্কার ব্লু স্টার (Blue Star)। ৫-০ গোলে জয় পকেটে পুরে এএফসি কাপের (AFC Cup) প্রাথমিক পর্ব জমিয়ে দিলেন জুয়ান ফেরান্দোর (Juan Ferando) ছেলেরা। আগামী ১৯ এপ্রিল প্রাক যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় ম্যাচে আবাহনী ঢাকার মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।

এদিন শুরু থেকেই ব্লু স্টারের উপর চাপ তৈরি করে এটিকে মোহনবাগান। বল পজেশনে এগিয়ে থেকে ক্রমাগত আক্রমণ শানাতে থাকে বিপক্ষের ডেরায়। ম্যাচের ২৪ মিনিটেই প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন কাউকো।  মাঝমাঠ থেকে একার দক্ষতায় বল নিয়ে বক্সে উঠে এসেছিলেন হুগো বুমোস। তাঁর শট আটকে দেন বিপক্ষের ডিফেন্ডার। ফিরতি বল বুক দিয়ে নামিয়ে শট করেছিলেন মনবীর। সেটিও আটকে যায়। সেই বল আবার যায় কাউকোর কাছে। ঠান্ডা মাথায় বল জালে জড়ান  ইউরো কাপ খেলা ফিনল্যান্ডের ফুটবলার। 

Manvir Singh

২৯ মিনিটে এল দ্বিতীয় গোল। মাত্র পাঁচ মিনিট পরই সাফল্য পান মনবীর। প্রথমার্ধে ব্যবধান আরও বাড়িয়ে দেন কাউকো। বুমোসের কর্নার থেকে বল হেড করেছিলেন ব্লু স্টারের এক ডিফেন্ডার। তা যাচ্ছিল বক্সের বাইরে থাকা মনবীরের কাছে। কিন্তু কাজাকোপান হাত দিয়ে সেই বল তাঁর থেকে সরিয়ে দেন। পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন কাউকো।

দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে পারেনি ব্লু স্টার। উলটে আরও দু’টি গোল হজম করতে হয় তাদের। ব্লু স্টারের রক্ষণের সঙ্গে রীতিমতো ছেলেখেলা করেন মনবীর এবং উইলিয়ামস। সবুজ-মেরুন ব্যবধান বাড়িয়ে নিল ৭৭ মিনিটে। মাঝ মাঠে বুমোসের থেকে বল পেয়ে ডান প্রান্ত ধরে উঠে এসেছিলেন মনবীর। বক্সে উইলিয়ামসকে ঘিরে ছিলেন তিন জন ডিফেন্ডার। কিন্তু সবাইকে পেরিয়ে অনায়াসে গোল করে যান অজি স্ট্রাইকার। খেলার ৮৯ মিনিটে বুমোসের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করলেন মনবীর। ফলে পাঁচ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান। 

আরও পড়ুন: ইস্টবেঙ্গল থেকে পাকাপাকি ভাবে সরে গেল শ্রী সিমেন্টে, নয়া ইনভেস্টর কে?

আরও পড়ুন: AFC Cup: ATK Mohun Bagan-এর বিরুদ্ধে যুবভারতীর গ্যালারিতে প্রতিবাদ জানাল একদল সবুজ-মেরুন সমর্থক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.