AFC Asian Cup: কাদের বিরুদ্ধে যুবভারতীতে খেলবে Sunil Chhetri-র Team India?

ফের মাঠে নামছে ভারত। 

Updated By: Feb 24, 2022, 06:23 PM IST
AFC Asian Cup: কাদের বিরুদ্ধে যুবভারতীতে খেলবে Sunil Chhetri-র Team India?
ফের মাঠে নামছে ভারত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এশিয়ান কাপের তৃতীয় যোগ্যতা অর্জন পর্বের গ্রুপ বিন্যাস হল বৃহস্পতিবার। গ্রুপ ডি-তে রয়েছে ভারত। এই গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে আফগানিস্তান, হংকং ও কম্বোডিয়া। প্রথম ম্যাচ খেলা হবে যুবভারতীতে। ৮ জুন কম্বোডিয়ার বিরুদ্ধে যুবভারতী ক্রীড়াঙ্গনে নামবে সুনীল ছেত্রীর ভারত। 

এশিয়ান কাপে ১৩টি দল ইতিমধ্যেই যোগ্যতাঅর্জন করেছে। এই তৃতীয় যোগ্যতা অর্জন পর্ব থেকে মোট ১১টি দল খেলবে মূল পর্বে। সেই প্রতিযোগিতা হবে চিনে। এই যোগ্যতা অর্জন পর্বে মোট ৬টি গ্রুপ। সেই গ্রুপের সেরারা যাবে পরের পর্বে। সেই সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা সেরা পাঁচ দলও মূল পর্বে খেলবে।

১১ জুন দ্বিতীয় ম্যাচ আফগানিস্তান ও ১৪ জুন হং কংয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে নামবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। দলের হেড কোচ ইগর স্তিমাচ বলেন, "আফগানিস্তান সব সময়ই কঠিন প্রতিপক্ষ। ওদের দলে এমন খেলোয়াড় রয়েছে যারা আন্তর্জাতিক স্তরে লিগ ফুটবল খেলে। হংকং দলের তিনজন ব্রাজিলে খেলে। ওরা দলে হংকংও 
শক্তিশালী হয়ে উঠবে। আমরা ঘরের মাঠে খেলব। আশা করব মাঠে দর্শক থাকবে। আমাদের সেটা বাড়তি উৎসাহ দেবে।" 

এ দিকে যোগ্যতা অর্জন পর্বে নামার আগে বাহরাইন এবং বেলারুশের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্তিমাচের ছেলেরা। আগামী  ২৩ এবং ২৬ মার্চ দুটি ম্যাচ খেলবে ভারত। 

আরও পড়ুন: Wriddhimam Saha Exclusive: বিতর্কিত টুইট সিরিজ থেকে IPL-এ নতুন অঙ্গীকার, অকপট ঋদ্ধিমান

আরও পড়ুন: Ranji Trophy: ফের দুরন্ত অর্ধ শতরান করে বাংলার মান বাঁচালেন Abishek Porel

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.