অ্যাডিলেডের বাইশ গজে সবুজ ঘাসে টিম ইন্ডিয়াকে স্বাগত!

দিন-রাতের টেস্টের সঙ্গে দিনের বেলায় টেস্টের জন্য আমরা আলাদা কিছু করছি না। আমাদের উইকেট তৈরির ধরণও একেবারে একই রাখছি।

Updated By: Dec 2, 2018, 05:24 PM IST
অ্যাডিলেডের বাইশ গজে সবুজ ঘাসে টিম ইন্ডিয়াকে স্বাগত!

নিজস্ব প্রতিবেদন :  বৃহস্পতিবার ৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম টেস্ট। মাঠে বল গড়ানোর আগে অস্ট্রেলিয়া-ভারত সিরিজ নিয়ে উন্মাদনা তুঙ্গে। আর আকর্ষনের কেন্দ্রে এখন অ্যাডিলেডের বাইশ গজ। কেমন হবে অ্যাডিলেডের উইকেট? বিশেষজ্ঞরা বলে আসছেন স্পিনাররা সাহায্য পাবেন অ্যাডিলেডের বাইশ গজ থেকে। কিন্তু পিচ কিউরেটর ড্যামিয়েন হগ বলছেন পিচে সবুজ আভা থাকছে। অর্থাত্ পিচে ঘাস থাকবে। আর স্বাভাবিকভাবে পেসাররাই সুবিধে পাবেন অ্যাডিলেডে।

অ্যাডিলেডে শেষ তিন মরশুমে তিনটি দিন-রাতের টেস্টে যেমন উইকেট তৈরি করা হয়েছিল এবারও তেমনই পিচ তৈরি করা হয়েছে এখানে, জানিয়ে দেন কিউরেটর হগ। এক অস্ট্রেলিয় সংবাদমাধ্যমে তিনি জানান, "দিন-রাতের টেস্টের সঙ্গে দিনের বেলায় টেস্টের জন্য আমরা আলাদা কিছু করছি না। আমাদের উইকেট তৈরির ধরণও একেবারে একই রাখছি। পার্থক্য একটাই এখানে পিচের কভার আগে সরানো হবে কারণ খেলা আগে শুরু হবে।" পাশাপাশি তিনি জানান, " আমরা শিল্ডে লাল বল বা গোলাপি বলের জন্য একই রকমের প্রস্ততি নিয়ে থাকি। পিচে ঘাস রাখাই বুদ্ধিমানের কাজ। আর তাহলে ব্যাট-বলের ব্যালান্স ব্যাটেল দেখা যাবে।"  

আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় সচিনের রেকর্ড ভাঙার হাতছানি বিরাটের সামনে

অ্যাডিলেডের সবুজ উইকেটে টেস্টের ফল পাওয়া যাবে বলেও আশাবাদী কিউরেটর ড্যামিয়েন হগ। আর হবে নাই বা কেন, অ্যাডিলেডে প্রথম দিন-রাতের টেস্টের ফয়সালা হয়েছিল তিন দিনে। দ্বিতীয় দিন-রাতের টেস্টটি শেষ হয় চার দিনে। আর অ্যাডিলেডের শেষ টেস্টটি পঞ্চম দিনের প্রথম সেশন অবধি গড়ায়।

এদিকে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলে সিডনি থেকে অ্যাডিলেডে পৌঁছল ভারতীয় ক্রিকেট দল। সেখানে ইন্ডিয়ান আর্মি তাঁদের স্বাগত জানায়। অ্যাডিলেডের সবুজ ঘাসে ভরা উইকেট দেখে নিশ্চয়ই বুমরা-ভুবি-শামিরা মনে মনে আনন্দ পাচ্ছেন।   

.