একেবারে বাঘের মুখোমুখি, সাফারি অভিযানের ভিডিও শেয়ার করলেন Sachin Tendulkar

তাড়োবা টাইগার প্রকল্পে সাফারি অভিযানে গিয়েছিলেন Sachin Tendulkar।

Updated By: Mar 4, 2021, 04:05 PM IST
একেবারে বাঘের মুখোমুখি, সাফারি অভিযানের ভিডিও শেয়ার করলেন Sachin Tendulkar

নিজস্ব প্রতিবেদন: মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার টুইটারে শেয়ার করেছেন তাঁর সাফারি অভিযানের অভিজ্ঞতা। যার সঙ্গে শেয়ার করেছেন একটি ভিডিও। যা ইতিমধ্যে ভাইরাল নেট দুনিয়ায়। একেবারে সামনে থেকে বাঘ দেখার অভিজ্ঞতা জানিয়েছেন তিনি। 

তাড়োবা টাইগার প্রকল্পে সাফারি অভিযানে গিয়েছিলেন শচীন টেন্ডুলকার। টেন্ডুলাকারের পছন্দের জায়গা তাড়োবা। জানুয়ারি মাসের শেষ সপ্তাহে ঘুরতে গিয়েছিলেন তিনি। সেখানকার অভিজ্ঞতার একটি ভিডিও তাঁর ভক্তদের  জন্য শেয়ার করেছেন। এটি ৪ মিনিট ৪২ সেকেন্ডের একটি ভিডিও।

 

 

যেখানে দেখা যাচ্ছে, গভীর জঙ্গলে জীপে করে ঘুরছেন সচীন। কিছু জায়গায় কাটা গাছে আঘাতে মাথা নোয়াতে হচ্ছে তাঁকে। একটা সময় বাঘ তাদের দিকেই তাকিয়ে এগিয়ে আসতে থাকে। তখন, চুপ হয়ে প্রায় নিঃশ্বাস বন্ধ করে দাঁড়িয়ে থাকেন সচীন টেন্ডুলকার ও তাঁর সঙ্গীরা।

প্রসঙ্গত, তাড়োবা় আন্ধেরি টাইগার রিজার্ভ, মহারাষ্ট্রের সবচেয়ে বড় ও পুরনো টাইগার রিজার্ভ। এক সময় এই জঙ্গলে বাঘ শিকার বৈধ ছিল। কিন্তু ১৯৩৫ সালের পর শিকার নিষিদ্ধ হয়। এর কুড়ি বছর পর, ১৯৫৫ সালে এই অরণ্য সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষিত হয়। ১৯৮৬ সালে এর ঠিক পাশেই ‘আন্ধেরি ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি’ তৈরি হয়। ১৯৯৫ সালে তাড়োবা ন্যাশনাল পার্ক ও ‘আন্ধেরি ওয়াইল্ড লাইফ স্যাংচুয়ারি’ একসঙ্গে করে নাম হয় তাড়োবা আন্ধেরি টাইগার রিজার্ভ। ওয়াইল্ড লাইফ চর্চার জন্য যা একেবারে যথাযথ। 

.