Abhinandan Awarded Vir Chakra: অভিনন্দনকে 'ভাই' বললেন Gautam Gambhir

২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি ভারতের ইতিহাসে 'রেড লেটার ডে'। 

Updated By: Nov 22, 2021, 02:52 PM IST
Abhinandan Awarded Vir Chakra: অভিনন্দনকে 'ভাই' বললেন Gautam Gambhir
অভিনন্দন বর্তমানs

নিজস্ব প্রতিবেদন: সংবাদের শিরোনামে আবারও অভিনন্দন বর্তমান  (Abhinandan Varthaman)। সোমবার বীরচক্র পেলেন ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন। এদিন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ (President Ram Nath Kovind) রাইসিলা হিলসে অভিনন্দনকে এই পুরস্কারে ভূষিত করেন। 

যুদ্ধক্ষেত্র শত্রুর উপস্থিতিতে বীরত্ব প্রদর্শনের জন্য এই সামরিক পুরস্কার তুলে দেওয়া হয়। অভিনন্দনের ছবি পোস্ট করে তাঁকে ট্যুইটারে শুভেচ্ছা জানিয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তনব বিশ্বকাপ জয়ী ভারতীয় ওপেনার লেখেন, "অভিনন্দন আমার ভাই। জয় হিন্দ।"

আরও পড়ুন: Shastri র মতো নিজের ঢাক নিজে পেটাবেন না Dravid! বলছেন Gambhir

২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি ভারতের ইতিহাসে 'রেড লেটার ডে'। সেসময় উইং কম্যান্ডার (Wing Commander) পদে ছিলেন অভিনন্দন। পাকিস্তানের এফ-১৬ (Pakistani F-16) বিমানকে গুলি করে অবতরণ করান অভিনন্দন। এখানেই শেষ নয়, পাক সেনার হাতে বন্দি হয়েও মাথা নত করেননি অভিনন্দন। 

পাক বিমানকে ধাওয়া করে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়েছিলেন অভিনন্দন। তাঁকে বন্দি করে পাক সেনা। অভিনন্দনের মুক্তির দাবিতে গোটা বিশ্ব সোচ্চার হয়েছিল। বিরাট কূটনৈতিক চাপের কাছে মাথা নত করতে বাধ্য হয় ইমরান খানের প্রশাসন। পরে অভিনন্দনকে মুক্তি দেওয়া হয়। অভিনন্দন উইং কম্যান্ডার থেকে পরে গ্রুপ ক্যাপ্টেন হয়ে যান এই সাহসিকতা ও দেশপ্রেমের জন্য। ভারত সরকার সিদ্ধান্ত নিয়ে ফেলে যে, অভিনন্দনকে বীরচক্রে ভূষিত করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.