AB de Villiers: 'টেস্ট ক্রিকেটে দেখা আমার অন্যতম সেরা!' এই ভারতীয় জুটিতে মোহিত 'মিস্টার ৩৬০'

গতবছর সব রকমের ক্রিকেট থেকে অবসর নেন ডিভিলিয়ার্স। প্রাক্তন প্রোটিয়া ক্যাপ্টেন তাঁর ১৭ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে ইতি টানেন।

Updated By: Jul 4, 2022, 03:51 PM IST
AB de Villiers: 'টেস্ট ক্রিকেটে দেখা আমার অন্যতম সেরা!' এই ভারতীয় জুটিতে মোহিত 'মিস্টার ৩৬০'
পন্থ-জাদেজায় মোহিত এবিডি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টের প্রথম দিনের প্রথম ইনিংসে ভারতের হয়ে ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা কাঁধে-কাঁধ মিলিয়ে করেছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। 

৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলটাকে দেখে এক সময় মনে হচ্ছিল যে, ১৫০ রানও পার করতে পারবে না। কিন্তু সেখান থেকেই খেলা ঘুরিয়ে দেন পন্থ-জাদেজা যুগলবন্দি। শক্ত হাতে দলকে টেনে তুলেছিল সিনিয়র-জুনিয়র মিলে। ১১১ বলে ১৪৬ রানের ভয়ডরহীন মারকুটে ক্রিকেট খেলে আউট হয়েছিলেন পন্থ। তাঁর সঙ্গে ৮৩ রান যোগ করেছিলেন জাদেজা। যদিও পরে তিনি শতরানও (১০৪) হাঁকান। ষষ্ঠ উইকেটে় জুটি বেঁধে ২২২ রান করেছিলেন পন্থ-জাদেজা। এই ভারতীয় জুটিতে মোহিত হয়েছেন কিংবদন্তি প্রোটিয়া ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স। 

ডিভিলিয়ার্স সোমবার টুইটারে লেখেন, "আমিতে বাড়িতে না থাকার জন্য সেভাবে ক্রিকেট দেখতে পারিনি। হাইলাইটস দেখা শেষ করলাম এখন। ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজার কাউন্টারঅ্যাটাক পার্টনারশিপ দেখলাম। টেস্ট ক্রিকেটে দেখা আমার অন্যতম সেরা।"

গতবছর সব রকমের ক্রিকেট থেকে অবসর নেন ডিভিলিয়ার্স। প্রাক্তন প্রোটিয়া ক্যাপ্টেন তাঁর ১৭ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে ইতি টানেন। দেশের জার্সিতে ১১৪টি টেস্ট (৮৭৬৫ রান, ২২টি সেঞ্চুরি ও ৪৬টি হাফ সেঞ্চুরি) ২২৮টি ওয়ানডে (৯৫৭৭ রান, ২৫টি সেঞ্চুরি ও ৫৩টি হাফ-সেঞ্চুরি) ও ৭৮টি টি-২০ (১৬৭২ রান) খেলেছেন 'মিস্টার ৩৬০'। 

আরও পড়ুন: Jasprit Bumrah: জাহির-ভুবনেশ্বরকে পিছনে ফেলে অনন্য রেকর্ড করে ফেললেন বুমরা

আরও পড়ুনLGBTQ: বিশ্বকাপের স্বপ্নে বিভোর তিনি! নিজের যৌন অভিমুখের জন্য কাতারে পা রাখতে ভীত এই ফুটবলার

আরও পড়ুনYuvraj Singh-Jasprit Bumrah: ডারবান থেকে বার্মিংহ্যাম! যে পথে ইতিহাস যুবরাজ-বুমরার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.