Sunil Gavaskar: বিদেশে ফের গাভাসকরের নামে স্টেডিয়াম! কী বললেন কিংবদন্তি?

"লেস্টারে আমার নামে স্টেডিয়াম হয়েছে। এ যেন আশীর্বাদ। তবে এই পরিচিতি আমার নয়, তাদেরও যারা সেই টেনিস বলে খেলার দিন থেকে আন্তর্জাতিক আঙিনায় আমার সঙ্গে ছিল।" 

Updated By: Jul 24, 2022, 02:01 PM IST
Sunil Gavaskar: বিদেশে ফের গাভাসকরের নামে স্টেডিয়াম! কী বললেন কিংবদন্তি?
ফের গাভাসকরের নামে স্টেডিয়াম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের ব্যাটিং আইকন সুনীল গাভাসকরের মুকুটে যুক্ত হল আরও একটি পালক। বিলেতে ফের তাঁর নামে হল স্টেডিয়াম। আমেরিকা (কেন্টাকি), তানজানিয়ার (জানজিবার) পর এবার ইংল্যান্ডে। ৫ একর জমি নিয়ে লেস্টারে হল গাভাসকরের নামাঙ্কিত খেলার মাঠ। শুধু ইংল্যান্ডই নয়, সমগ্র ইউরোপেই এই প্রথম গাভাসকরের নামে খেলার মাঠ হল।

মাঠের সামনে নিজের গ্রাফিত্তির সাসনে দাঁড়িয়ে গাভাসকর ছবি তুলে পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। ৮৩-র বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ক্রিকেটার লিখলেন, "লেস্টারে আমার নামে স্টেডিয়াম হয়েছে। এ যেন আশীর্বাদ। তবে এই পরিচিতি আমার নয়, তাদেরও যারা সেই টেনিস বলে খেলার দিন থেকে আন্তর্জাতিক আঙিনায় আমার সঙ্গে ছিল। আমার পরিবার, বন্ধুবান্ধব, ফ্যান ও শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানাতে চাই।"

গত ১০ জুলাই ৭৩ বছরে পা দিয়েছেন গাভাসকর। ভারতীয় ক্রিকেটে সর্বকালের অন্যতম সেরা ওপেনার ও প্রাক্তন অধিনায়ক ছিলেন ইংল্যান্ডে। ভারত-ইংল্যান্ড সিরিজে ধারাভাষ্যকার হিসাবে পাওয়া গিয়েছিল তাঁকে। জন্মদিনে 'লিটল মাস্টার' শুভেচ্ছায় ভেসে গিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। গাভাসকরের জন্মদিনের দিনই ছিল উইম্বলডন ফাইনাল । এই ম্যাচ দেখতে অল ইংল্যান্ড ক্লাবে হাজিরও ছিলেন গাভাসকর। তিনি ইনস্টাগ্রামে ভিডিয়ো পোস্ট করে জানিয়েছিলেন যে, ৭৩তম জন্মদিন স্পেশ্যাল হওয়ার অন্যতম কারণই ছিল, উইম্বলডন ফাইনালে নিক কিরিয়সকে হারিয়ে জকোভিচের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয় দেখা। পাশাপাশি গাভাসকর এও জানান যে, ওই রাতে তিনি প্রাক্তন ভারতীয় টেনিস তারকা ও তাঁর ভাল বন্ধু বিজয় অমৃতরাজের সঙ্গেও নৈশভোজ সারেন। গাভাসকর বলেই দিলেন যে, বিশেষ দিনে তাঁর মন ভাল হয়ে যাওয়ার অন্যতম কারণ ছিল জকোভিচ-অমৃতরাজ।

আরও পড়ুন: Virat Kohli: অফ ফর্ম নিয়ে চলছে অবিরত সমালোচনা! অবশেষে মুখ খুললেন কোহলি

আরও পড়ুনReal Madrid vs Barcelona: রাফিনার গোলে 'এল ক্লাসিকো'তে শেষ হাসি বার্সার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.