New Team India Head Coach: দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়! জোড়া নাম ঘোষণা জয়ের, কে বা কারা হটসিটে?

New Team India Head Coach Update: দ্রুত ভারতীয় দলের কোচের নাম ঘোষণা করে দেওয়া হবে। বড় আপডেট দিলেন বিসিসিআই সচিব জয় শাহ।

Updated By: Jul 1, 2024, 04:27 PM IST
New Team India Head Coach: দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়! জোড়া নাম ঘোষণা জয়ের, কে বা কারা হটসিটে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের হ্য়াংওভার দ্রুত কাটিয়েই ভারতীয় দলকে এগিয়ে যেতে হবে। কোচ হিসেবে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও তাঁর সাপোর্ট স্টাফদের মেয়াদ শেষ। জাতীয় দলের জন্য় তৈরি হবে নতুন নির্বাচক কমিটিও। ভারতের সামনে এখন ঢালাও ক্রিকেটসূচি রয়েছে। একের পর এক সিরিজ খেলবেন রোহিত শর্মারা (Rohit Sharma)।

আরও পড়ুন: জয়ের বিরাট ঘোষণা, টাকার গদিতে ভুবনজয়ীরা, পুরস্কারমূল্য ধারণারও বাইরে!

গৌতম গম্ভীরই যে রাহুল দ্রাবিড়ের জুতোয় পা গলিয়ে, রোহিত শর্মাদের মাথায় বসতে চলেছেন, তা একপ্রকার নিশ্চিত ভাবেই বলে দেওয়া যায়। গম্ভীরের ইন্টারভিউও দেওয়া হয়ে গিয়েছে ইতিমধ্য়ে। তাহলে গম্ভীরের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কে কাজ করতে চলেছেন? ভারতের দ্বিতীয় কোচ হিসেবে ডব্লিউভি রমনের নাম শোনা যাচ্ছে ভীষণ ভাবে। বার্বাডোজে ভারত বিশ্বকাপ জেতার পর, বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, 'দ্রুতই নতুন কোচ এবং নির্বাচকদের নিয়োগ করা হবে। ক্রিকেট পরামর্শদাতা কমিটি সাক্ষাৎকার নেওয়ার পরেই দুই নাম বেছে নিয়েছে। আমরা মুম্বই গিয়ে তাঁদের সিদ্ধান্ত মতোই চলব। ভিভিএস লক্ষ্মণক জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন। নতুন কোচ শ্রীলঙ্কা সিরিজ থেকে শুরু করবেন।'

জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে মাঝামাঝি পর্যন্ত ভারতীয় দল থাকবে জিম্বাবোয়েতে। দুই দেশ পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ খেলবে। এই সিরিজে  শুভমন গিলদের মাথায় থাকবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান লক্ষ্মণ। অতীতে তিনি স্ট্য়ান্ড-ইন কোচ হিসেবে একাধিকবার কাজ করেছেন। এরপরেই শ্রীলঙ্কায় খেলতে যাবে টিম ইন্ডিয়া। সাদা বলের ক্রিকেটে দুই দেশ তিনটি করে টি২০আই ও সমসংখ্য়ক ওডিআই খেলবে।দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়। 

ভারতীয় ক্রিকেটের বহু বছরের ট্র্য়াডিশন কি ভাঙতে চলেছে? এক কোচের তত্ত্বকে অতীত করে এবার জোড়া ফলায় বিশ্ব শাসনের পথে বিসিসিআই ! জোরাল হয়েছে এই সম্ভাবনাই। সব ফরম্য়াটে এক কোচের বদলে এবার দুই কোচকেই হয়তো দেখা যাবে! গম্ভীরের সঙ্গে জুড়বেন রমন। চলতি বছরের শেষের দিকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আগামী বছর রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য়ও লড়বে ভারত। তিন ফরম্য়াটে বিশ্বের অন্য়তম সেরা দলের কোচ হওয়া মোটেই সহজ নয়। প্রত্য়াশার চাপ থাকবে গগনচুন্বী। ২০২৭ সাল পর্যন্ত কোচের রাতের ঘুম উড়বে। 

আরও পড়ুন:অস্তাচলে সব মহারথীরা! মোক্ষম সময়ে ময়দানে ভারতের 'ভাবী কোচ', দেখালেন ভবিষ্যৎ

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.