মানসিক অবসাদে খেলা ছাড়লেন আইপিএলের `মুখপোড়া`

মানসিক অবসাদে খেলা ছাড়লেন আইপিএলের `মুখপোড়া`

Updated By: Jun 5, 2014, 03:06 PM IST

-----------------------------------------------------

আইপিএলের কলঙ্কের অধ্যায়ের ছবি বা কাহিনি তৈরি হলেই তাঁর নাম আসবেই। আইপিএল ফাইভের সময় এক মার্কিন তরুণীর শ্লীলতাহানির অভিযুক্ত হয়ে হাজতাবাস হয়েছিল তাঁর। তিনি লুক পমার্সব্যাক। আইপিএল-এর ব্যাড বয়ের তালিকা তিনি প্রথম দিকেই থাকেন। এবার লুক আর আইপিএল খেলার সুযোগ পাননি। স্বাভাভিকভাবেই কেউ তাঁর কোনও খোঁজও রাখেনি। মানসিক অবসাদে ভুগে ক্রিকেট খেলাটাই ছেড়ে দিলেন অস্ট্রেলিয়ার সেই আইপিএলের কলঙ্কিত ক্রিকেটার।

২৯ বছরের লুক যখন অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট দুরন্ত পারফরম্যান্স করে জাতীয় দলে ঢুকেছিলেন। তাঁকে নিয়ে আসা ছিল অনেক। ২০০৭ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ ম্যাচ খেলে অস্ট্রেলিয়ার জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকও ঘটেছিল তাঁর। কিন্তু ওই একটাই ম্যাচ, শৃঙ্খলা না মানার অভিযোগে লুকের নামটা বারবার নির্বাচকদের ডায়েরিতে কাটা পড়তে থাকে।

এরপর আইপিএল ২০১২ সালে আইপিএলের ম্যাচ শেষে রাতে হোটেলে লুক ওই মার্কিন তরুণীর ঘরে জোর করে ঢুকতে চান। আশপাশে থাকা লোকেরা বাধা দিতে গেলে লুক তাঁদের গায়েও হাত তোলেন৷ এরপর জেল, জামিন। তখন থেকেই তাঁর নাম হয়ে যায় আইপিএলের `মুখপোড়া`।

বিষেন সিং বেদী থেকে মহিন্দার অমরনাথ প্রাক্তন ক্রিকেটাররা বারবার দাবি করেন লুককে আর আইপিএল খেলতে না দেওয়ার। বিগ ব্যাস লিগে সর্বোচ্চ রান করার পর বেঙ্গালুর ছেড়ে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএল সিক্সে খেলেন লুক।

.