Sunil Gavaskar: এই ক্রিকেটারের দুয়ারে সেঞ্চুরি! মন্তব্য মোহিত গাভাস্করের

রোহিতের ব্যাটিং মোহিত হয়েছেন লিটল মাস্টার।

Updated By: Aug 21, 2021, 06:28 PM IST
Sunil Gavaskar: এই ক্রিকেটারের দুয়ারে সেঞ্চুরি! মন্তব্য মোহিত গাভাস্করের

নিজস্ব প্রতিবেদন: ভারতের লর্ডস টেস্ট জয়ের নেপথ্যে অন্যতম কারিগর ছিলেন রোহিত শর্মা ( Rohit Sharma)। ইন্ডিয়ার প্রথম ইনিংসে ৩৬৪ রানের সৌজন্যে ছিলেন রোহিতও। ১৪৫ বলের ঝকঝকে ৮৩ রানের ইনিংস এসেছিলে হিটম্যানের ব্যাট থেকে। মাত্র ১৭ রানের জন্য রোহিতকে সেঞ্চুরি মাঠে রেখে আসতে হয়েছিল। কিংবদন্তি সুনীল গাভাস্কর (Sunil Gavaskar) রোহিতের ব্যাটিং মোহিত হয়েছেন। তিনি মনে করছেন ভারতীয় ওপেনারের সেঞ্চুরি এখন শুধু সময়ের অপেক্ষা।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে সম্প্রচারকারী সংস্থার হয়ে গাভাস্কর কথা বলেছিলেন। তিনি বলেন, "পাঁচ দিনের টেস্ট ম্যাচে কারোর কোনও ধারণাই থাকে না যে, প্রথম দিনে পিচের চরিত্র কেমন হবে! পিচে প্রাণ থাকবে নাকি বল বেশি বাউন্স করবে? পিচ বোঝার জন্য নিজেকে সময় দেওয়া ও মানিয়ে নেওয়া প্রয়োজন। রোহিত শর্মা প্রথম ইনিংসে দেখিয়েছে কীভাবে সেটা করতে হয়! অসাধারণ ক্রিকেট খেলেছে ও। কোন শট নিতে হবে আর কোন শট বল দেখে ছাড়তে হবে (মূলত অফ স্টাম্প ঘেঁষা), সেটা দারুণ ভাবে করে দেখিয়েছে রোহিত।" 

আরও পড়ুন: IPL 2021: তিনের বদলে তিন! শ্রীলঙ্কার ২ ও সিঙ্গাপুরের ১ ক্রিকেটার এলেন এই টিমে

গাভাস্কর মনে করছেন যে, রোহিত দ্রুতই সেঞ্চুরি পাবেন। তিনি এ প্রসঙ্গে বলেন যে, " একজন প্লেয়ারের থেকে এটাই আশা করা যায়। যে ৮০ রানের গ্যারান্টি দিতে পারবে, সে পাঁচ ম্যাচের সিরিজে ৪০০-৪৫০ রান করবে। এটা ঠিক যে ওর সেঞ্চুরি না পাওয়ার জন্য হতাশা রয়েছে। কিন্তু লর্ডসে সেঞ্চুরি করাটাই সব নয়। ট্রেন্ট ব্রিজ হোক বা লিডস। এমনকী ভারত বা বিশ্বের যে কোনও প্রান্তে সেঞ্চুরি করাটাই গুরুত্বপূর্ণ। ও যেভাবে ব্যাট করেছে। ওর হাতে যা সময় আছে বা ও যে জায়গায় আছে তাতে করে সেঞ্চুরি ওর দোরগোড়ায়।"
  
লর্ডস দেখেছিল রোহিত ও রাহুলের ১০০ রানের ওপেনিং পার্টনারশিপ। ১৯৫২ সালের পর এই 'প্রথম হোম অফ ক্রিকেট'-এ ভারতীয় ওপেনিং জুটির যুগলবন্দিতে শতরান এল। ৬৯ বছর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি পার্টনারশিপের নজির ছিল বিনু মাঁকড় ও পঙ্কজ রায়ের। ১৯৫২ সালে বিনু-পঙ্কজের ব্যাটে ভারত স্কোরবোর্ডে ১৯৬ রান যোগ করেছিল। রাহুল-রোহিত ১০ নম্বর ভারতীয় ওপেনিং জুটি হিসেবে লর্ডসে শতরান করেছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.