AUS vs IND: বিরাট ব্যাটেও জয় অধরা, সিডনিতে শেষ টি-২০ তে হার টিম ইন্ডিয়ার

সেই সঙ্গে টি-টোয়েন্টিতে টানা ১০ ম্যাচ পর ভারতের জয়রথ থামাল অস্ট্রেলিয়া।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 8, 2020, 05:27 PM IST
AUS vs IND: বিরাট ব্যাটেও জয় অধরা, সিডনিতে শেষ টি-২০ তে হার টিম ইন্ডিয়ার
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুরে নিয়েছিল কোহলির টিম ইন্ডিয়া। মঙ্গলবার সিডনিতে নিয়মরক্ষার শেষ ম্যাচে জিততে পারল না কোহলির দল। অস্ট্রেলিয়ার কাছে ১২ রানে হারল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে টি-টোয়েন্টিতে টানা ১০ ম্যাচ পর ভারতের জয়রথ থামাল অস্ট্রেলিয়া।

 

১৮৭ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই অবশ্য বিপদে পড়ে যায় ভারত। প্রথম ওভারে শূন্য রানে ডাগআউটে ফেরেন কে এল রাহুল। তবে ক্যাপ্টেন কোহলির চওড়া ব্যাটে ভর করে এগোতে থাকে ভারত। শিখর ধাওয়ান ২১ বলে ২৮ রান করলেন। সঞ্জু স্যামসন ১০ রান করলেও রানের খাতা খুলতে পারেননি শ্রেয়স আইয়ার। টিম ইন্ডিয়ার নতুন 'ফিনিশার' হার্দিক পাণ্ডিয়া বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে এগোতে থাকেন। কিন্তু এদিন ফিনিশ করতে পারলেন না হার্দিক। ১৩ বলে ২০ রান করলেন পাণ্ডিয়া। ৬১ বলে ৮৫ রান করে আউট হলেন বিরাট কোহলি। শেষ দিকে শার্দুল ঠাকুর চেষ্টা করেন কিন্তু সেটা যথেষ্ট ছিল না।৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন শার্দুল। ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে সোয়েপসন ৩টি উইকেট নেন।

আরও পড়ুন- মুরগির পর এবার গরু! উন্নত প্রজাতির গরু তৈরিতে এমএস ধোনি

সিডনিতে তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় দল দ্বিতীয় ম্যাচের উইনিং কম্বিনেশনে ধরে রাখে তৃতীয় চোট সরিয়ে ফেরেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। বাদ পড়েন মার্কাস স্টোইনিস। ম্যাথিউ ওয়েড আর ম্যাক্সওয়েলের ঝোড়ো ব্যাটিংয়ে ভারতকে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দেয় অস্ট্রেলিয়া।

অ্যারোন ফিঞ্চকে শূন্য রানে ফেরান ওয়াশিংটন সুন্দর। এরপর ওয়েডের ঝড়ো ব্যাটিং। ৫৩ বলে ৮০ রানের দুরন্ত ইনিংস খেললেন ম্যাথিউ। ২৪ রান করেন স্মিথ। ৩৬ বলে ৫৪ রান করেন ম্যাক্সওয়েল। ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে অস্ট্রেলিয়া। দুটি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নেন শার্দুল ঠাকুর এবং টি নটরাজন।

আরও পড়ুন - নতুন বছরে জীবনে আসছে নতুন অতিথি-কোহলির এই পোস্টটি ভারতে সবচেয়ে বেশি লাইকড tweet

.