২০২০ এশিয়া কাপ পাকিস্তানে! ভারতীয় দল খেলবে তো?

এর আগে ২০০৮ সালে শেষবার পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে। 

Updated By: May 29, 2019, 02:41 PM IST
২০২০ এশিয়া কাপ পাকিস্তানে! ভারতীয় দল খেলবে তো?

নিজস্ব প্রতিবেদন : ১০ বছর হতে চলল পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত। শ্রীলঙ্কা টিম বাসে জঙ্গি হামলার পর থেকে পাকিস্তানে সিরিজ খেলতে যেতে চায় না কোনও দেশ। এই নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড-এর হতাশার শেষ নেই। একের পর এক দেশকে তাঁরা একাধিকবার আমন্ত্রণ জানিয়েছে। বলা হয়েছে, পাকিস্তানের পরিস্থিতি এখন আগের থেকে অনেক ভাল। নিরাপত্তা সুনিশ্চিত। তবুও সচরাচর কোনও দেশ যেতে চায় না। এমন পরিস্থিতিতে ২০২০ এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেল পাকিস্তান। এখন প্রশ্ন হচ্ছে, ভারতীয় দল খেলতে যাবে তো!

আরও পড়ুন-  সাজানো ঘটনা! ধোনি আদৌ বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেননি

সিঙ্গাপুরে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে, ২০২০ এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান। এই সভায় পিসিবির সভাপতি এহসান মানি ও ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খানসহ ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ আর আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের কর্তারা উপস্থিত ছিলেন। তবে এখন ক্রিকেট সার্কিটে একটাই প্রশ্ন, পাকিস্তানে এশিয়া কাপ আয়োজিত হলে ভারতীয় দল খেলতে যাবে তো! এর আগে ২০০৮ সালে শেষবার পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে। 

আরও পড়ুন-  ICC World Cup 2019: রাহুল-ধোনির জোড়া সেঞ্চুরি, 'কুলচা' জুটির প্রত্যাবর্তণ, বিশ্বকাপের আগে ছন্দে কোহলির দল

২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আসর বসবে। সেপ্টেম্বরে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। ২০১৬ থেকে টি-২০ বিশ্বকাপের বছরে এশিয়া কাপ টি-২০ সংস্করণে আয়োজিত হওয়ার সিদ্ধান্ত হয়। সেই নিয়ম মেনে আগামী বছর এশিয়া কাপ হবে টি-২০ ফরম্যাটে। এখনও পর্যন্ত সাতবার এশিয়া কাপ জিতেছে ভারতীয় দল। গত বছর দুবাই ও আবু ধাবিতে আয়োজিত এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।  

.