2011 WC Final Memory: Sachin Tendulkar-এর কোন তিনটি কথা এখনও মনে রেখেছেন Virat Kohli? জেনে নিন

সেই ফাইনালে মাত্র ৩১ রানে ২ উইকেট হারায় টিম ইন্ডিয়া। এরপর তৃতীয় উইকেটে গৌতম গম্ভীর ও বিরাট ৮৩ রান যোগ করেন। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 2, 2022, 08:44 PM IST
2011 WC Final Memory: Sachin Tendulkar-এর কোন তিনটি কথা এখনও মনে রেখেছেন Virat Kohli? জেনে নিন
বিশ্বকাপে সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলির ব্যাট করার মুহূর্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেটে ১৯৮৩ সালের ২৫ জুন যেমন গুরুত্বপূর্ণ, ঠিক তেমনই গুরুত্ব বহন করে ২০১১ সালের ২ এপ্রিলের রাত। মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) নেতৃত্বে সেই রাতে ওয়াংখেড়ের বাইশ গজে ১০ বল বাকি থাকতে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে ৬ উইকেটে জিতে বিশ্বকাপ (2011 WC Final) হাতে তুলেছিল টিম ইন্ডিয়া (Team India)। সেই কাপ জয়ের ১১ বছর কেটে গেলেও বিরাট কোহলির ( Virat Kohli) স্মৃতিতে সেই মেগা ফাইনালের লড়াই এখনও টাটকা। শুধু তাই নয়, সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁকে কি বার্তা দিয়েছিলেন সেটাও মনে রেখেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

বিশ্বকাপ জয়ের ১১ বছরের পূর্তি উপলক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) একটি ভিডিও বার্তা টুইটারে পোস্ট করেছে। এই ভিডিওতে বিরাট বলছেন, "সেই ফাইনালে আমি ৩৫ রান করেছিলাম। আমি এটাকে আমার কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস বলে মনে করি। আমার এখনও মনে আছে যখন ফাইনালে ব্যাট করতে যাওয়ার সময় ৩১ রানে দুই উইকেট পড়ে গিয়েছিল। সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র শেহওয়াগ দুজনেই আউট হয়ে গিয়েছিলেন। আমি যখন মাঠে যাচ্ছিলাম,তখন সচিন পাজি একটা বড় পার্টনারশিপ করতে বলেছিলেন। এর পর গৌতম গম্ভীর এবং আমি প্রায় ৯০ রানের পার্টনারশিপ গড়েছিলাম (আসলে ৮৩রান)।" 

সেই ফাইনালে মাত্র ৩১ রানে ২ উইকেট হারায় টিম ইন্ডিয়া। এরপর তৃতীয় উইকেটে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বিরাট ৮৩ রান যোগ করেন। আরসিবি-র (RCB) প্রাক্তন অধিনায়ক ফের যোগ করেন, "ওই ৩৫ রানের ইনিংসের জন্য দল লড়াইয়ে ফিরেছিল। আমি যে দলের জয়ে অবদান রেখেছি এতেই আমি খুশি। পরিবেশটা ছিল খুবই উষ্ণ। তাই সেই ফাইনালের প্রতিটা মুহূর্ত এখনও আমাদের স্মৃতিতে তাজা। বন্দে মাতারাম শব্দগুলো ভেসে আসছিল, জো জিতা ওহি সিকান্দার স্লোগান উঠছিল।'  

৭৯ বলে ৯১ রানে অপরাজিত থেকে বাকি কাজটা সেরেছিলেন এমএস ধোনি। ৪৮.২ ওভারে নুয়ান কুলশেখরার বলকে লন অনের গ্যালারিতে ফেলে কাপ জয় নিশ্চিত করেছিলেন 'ক্যাপ্টেন কুল'। 

আরও পড়ুন: IPL 2022, MI vs RR: ব্যাটে Jos Buttler, বলে Chahal, Mumbai-কে হারিয়ে শীর্ষে Rajasthan

আরও পড়ুন: Jos Buttler, IPL 2022: বিস্ফোরক শতরানের পরেও কেন সেলিব্রেশন করলেন না? জানলে চমকে যাবেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.