IPL 2022: ১৫ কোটি! নতুন দুই ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের ক্রিকেটার পাবেন এই টাকাই

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) ১৫তম সংস্করণে নতুন দুই দলের অন্তর্ভুক্তি ঘটেছে। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও সিভিসি ক্যাপিটাল (CVC Capital) 'ক্রোড়পতি' লিগে যুক্ত হয়েছে এবার। আইপিএলের আসরে নামার জন্য দুই দলের মিলিত খরচ হয়েছে ১২,৭১৫ কোটি টাকা। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের ফ্র্যাঞ্চাইজি কিনেছে। দুই ফ্র্যাঞ্চাইজি আইপিএল খেলার বিধিসম্মত ছাড়পত্রও পেয়ে গিয়েছে বিসিসিআই-এর পক্ষ থেকে। 

আরও পড়ুন: Rohit Sharma: এ কোন 'হিটম্যান'? দেখে থ নেটিজেনরা! সতীর্থ বলছেন,'অনূর্ধ্ব-১৯ এর লুক'

লখনউ-আহমেদাবাদকে খেলোয়াড় নির্বাচন এবং অতিরিক্ত প্রস্তুতির জন্য আরও দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর নিলাম চলবে। ২২ জানুয়ারির মধ্যে নয়া দুই ফ্র্যাঞ্চাইজি তিনজন প্লেয়ারকে বেছে নিতে পারবে। এক স্পোর্টস ওয়েবসাইটের রিপোর্ট বলছে তিন ক্রিকেটারকে নেওয়ার জন্য প্রতিটি ফ্র্যাঞ্চাইজি খরচ করতে পারবে ৩৩ কোটি টাকা। ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের ক্রিকেটার পাবেন ১৫ কোটি টাকা, দ্বিতীয় পছন্দের ক্রিকেটার পাবেন ১১ কোটি টাকা। তৃতীয় ক্রিকেটার পাবেন ৭ কোটি টাকা। এই নিয়ম তখনই প্রযোজ্য হবে যখন প্রতিটি ক্রিকেটারই হবেন 'ক্যাপড'। অর্থাৎ দেশের হয়ে খেলেছেন।

যদি কোনও দল দু'জন ক্রিকেটারকে বেছে নেয় সেক্ষেত্রে প্রথম পছন্দের ক্রিকেটার পাবেন ১৪ কোটি টাকা, দ্বিতীয় জনের বরাদ্দ ১০ কোটি টাকা। যদি কোনও ফ্র্যাঞ্চাইজি একজন প্লেয়ারকেই নেয়, তাহলে তাদের দিতে হব ১৪ কোটি টাকা। 'আনক্যাপড প্লেয়ার' পাবে ৪ কোটি টাকা। শোনা যাচ্ছে লখনউয়ের ক্যাপ্টেন হতে পারেন কেএল রাহুল (KL Rahul)। আহমেদাবাদের দায়িত্ব নিতে পারেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) কারণ পঞ্জাব রাহুলকে ও মুম্বই পাণ্ডিয়াকে রিটেইন করেনি। ফলে তাঁরা ফ্রি এজেন্ট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
15 crore! Ahmedabad, Lucknow IPL teams to pay staggering amount to 1st-choice picks before mega auction: Report
News Source: 
Home Title: 

IPL 2022: ১৫ কোটি! নতুন দুই ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের ক্রিকেটার পাবেন এই টাকাই

IPL 2022: ১৫ কোটি! নতুন দুই ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের ক্রিকেটার পাবেন এই টাকাই
Caption: 
কেএল রাহুল ও হার্দিক পাণ্ডিয়ার দিকেই চোখ এখন
Yes
Is Blog?: 
No
Section: