৫৫৬ রান, সঙ্গে চার উইকেট! ভারতীয় ক্রিকেটে বিস্ময় ছড়াল ১৪ বছরের ব্যাটসম্যান

 ৩১৯ বলে ৯৮টি চার আর ১ ছক্কায় সাজানো তাঁর এই অবিশ্বাস্য ইনিংস।

Updated By: Oct 31, 2018, 07:58 PM IST
৫৫৬ রান, সঙ্গে চার উইকেট! ভারতীয় ক্রিকেটে বিস্ময় ছড়াল ১৪ বছরের ব্যাটসম্যান

নিজস্ব প্রতিনিধি : গুজরাটের বরোদায় ক্রিকেটার তৈরির কারখানা গড়েছিলেন তিনি। তাও বেশ কয়েক বছর আগে। সেখানে যে ক্রিকেটার গড়ে তোলার কাজটা ঠিকঠাকই হচ্ছে তা প্রমাণ হয়ে গেল। মহিন্দর অমরনাথ অ্যাকাডেমির খুদে ক্রিকেটার প্রিয়াংশু মলিয়া ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের ঝলক দেখিয়ে গেলেন। গায়কোয়াড় অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে অমরনাথের ছাত্র প্রিয়াংশু মলিয়া খেললেন অবিশ্বাস্য এক ইনিংস। যোগী ক্রিকেট অ্যাকাডেমির বিরুদ্ধে মহিন্দর লালা অমরনাথ অ্যাকাডেমির হয়ে দুই দিনের ম্যাচে এই ১৪ বছর বয়সী ব্যাটসম্যান করলেন ৫৫৬ রান।

আরও পড়ুন-  'স্ট্যাচু অফ ইউনিটি' উন্মোচনের দিনে চেন্নাইতে আত্মপ্রকাশ ৩৫ ফুটের ধোনির

শুধু ব্যাট নয়, বল হাতেও যেন অতিমানবিক হয়ে উঠেছিল প্রিয়াংশু। তাঁর স্পিন খেলতে রীতিমতো নাকানি-চোবানি খেল বিপক্ষ দলের ব্যাটসম্যানরা। প্রথম দিনেই যোগী অ্যাকাডেমি ৫২ রানে গুটিয়ে যায়। তাও প্রিয়াংশুরু দাপটে। ৪ উইকেট তুলে নেয় এই খুদে অফ স্পিনার। এরপর ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৪০৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন প্রিয়াংশু। দ্বিতীয় দিন আরও ১৪৮ রান যোগ করে ১৪ বছরের ব্যাটসম্যান। ৪ উইকেটে ৮২৬ রান তোলে অমরনাথ অ্যাকাডেমি। প্রিয়াংশু একাই অপরাজিত ৫৫৬ রান করেন। ৩১৯ বলে ৯৮টি চার আর ১ ছক্কায় সাজানো তাঁর এই অবিশ্বাস্য ইনিংস।

আরও পড়ুন-  দেশের জার্সি পরতে কতটা গর্ববোধ করেন, বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিলেন রোহিত

দ্বিতীয় ইনিংসে ৮৪ রানে শেষ হয়ে যায় যোগী অ্যাকাডেমি। এক ইনিংস ও ৬৮৯ রানে অমরনাথ অ্যাকাডেমি বড় জয় তুলে নেয়। গত বছর এই একই টুর্নামেন্টেও দারুন পারফরম্যান্স করেছিল প্রিয়াংশু। গতবারও ডাবল সেঞ্চুরি ছিল তাঁর। তাই এবার নিজের জন্য আরও বড় লক্ষ্যমাত্রা রেখেছিল সে। এত ভাল ইনিংস খেলে উঠে প্রিয়াংশু বলল, ''প্রথমে যখন সেঞ্চুরি করলাম তখন মনে মনে দুশো করব বলে টার্গেট নিলাম। তার পর দুশো করার পর তিনশো করার জন্য লক্ষ্যমাত্রা রাখলাম। এভাবে একশো করার টার্গেট নিয়ে এগোতে থাকলাম। তাতে চাপও কমল, আবার মনোযোগও বহাল ছিল।''

আরও পড়ুন-  খলিলকে সতর্ক করল আইসিসি!

প্রিয়াংশুর ধৈর্য প্রচুর। আর এটাই এই খুদে ব্যাটসম্যানকে এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছেন অমরনাথ। শিষ্যের এমন ইনিংসের সাক্ষী থাকার পর তিনি বলছেন, ''ওর স্টান্ট, ব্যাটিং স্টাইল দেখে প্রথমদিন থেকেই আশার আলো দেখেছিলাম। ক্রিকেটের প্রতি ওর প্যাশন রয়েছে। যত বড় হবে তত পরিণত হবে।'' প্রিয়াংশুর বাড়ি রাজকোটে। কিন্তু অমরনাথের অ্যাকাডেমিতে প্র্যাকটিসের জন্য সে আপাতত বরোদায় চলে এসেছে। 

.