Zheng Haohao | Paris Olympics 2024: মাত্র ১১ বছরে অলিম্পিক্স! ঘুম ওড়াবে বড়দেরও, ৫৪০ ফ্লিপেই পা প্যারিসে...

11 Year Old Zheng Haohao is China's Olympic Skateboarding Prodigy: প্য়ারিস অলিম্পিক্সে নজরে থাকবে এই খুদে, ৫৪০ ফ্লিপেই যিনি পা রেখেছেন প্যারিসে।

Updated By: Jul 31, 2024, 03:23 PM IST
Zheng Haohao | Paris Olympics 2024: মাত্র ১১ বছরে অলিম্পিক্স! ঘুম ওড়াবে বড়দেরও, ৫৪০ ফ্লিপেই পা প্যারিসে...
হাওহাওয়ের দিকে নজর চিনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) এই মুহূর্তে পদক তালিকায় একে জাপান (১৩), দুয়ে ফ্রান্স (১৯) ও তিনে চিন (১৪)। তবে চিনকে আরও একটি পদক এনে দেওয়ার অন্য়তম দাবিদার ঝেং হাওহাও (Zheng Haohao)।

ঝেংয়ের বয়স মাত্র ১১ বছর ১১ মাস! হ্য়াঁ, ঠিকই পড়লেন। আর কয়েক সপ্তাহে সে ১২ বছরে পা দেবে। শুভ জন্মদিন ১২ অগাস্ট। ২০১২ সালে জন্মানো চিনের এই খুদেকে বলা হচ্ছে সেই দেশের স্কেটবোর্ডিং 'প্রডিজি'। জীবনের প্রথম অলিম্পিক্সে পা দিচ্ছে ঝেং। তবে স্কেটবোর্ড মহল বলছে যে, এই নাবালিকা ঘুম ওড়াবে বড়দেরও!

আরও পড়ুন: এবার নিশ্চিন্তে সাঁতার, পরীক্ষায় পাশ করেছে দূষিত স্যেন, এই নদীতেই খেলা হচ্ছে...

এখন প্রশ্ন অলিম্পিক্স কি এর আগে এত কম বয়সী কোনও প্রতিযোগীকে দেখেছে, না ইতিহাস লিখতে চলেছেন ঝেং? অতীতে ১৮৯৬ এথেন্স অলিম্পিক্স দেখেছে ১০ বছরের গ্রিক জিমন্য়াস্ট দিমিত্রিয়াস লনড্রাসকে। গতবছরই স্কেটবোর্ডিং কেরিয়ার শুরু করেছিল ঝেং। মাত্র ১০ বছর বয়সে আর্জেন্টিনায় অনুষ্ঠিত স্কেটবোর্ডিং গেমসে সে অংশ নিয়েছিল। বুডাপেস্টে অলিম্পিক্স যোগ্য়তা অর্জন পর্বে ৫৪০ ফ্লিপ করেছিল। এই  স্কোর দেখে সবাই থ হয়ে গিয়েছে।  

আগামী ৬ অগস্ট রয়েছে স্কেটবোর্ডিং পার্ক ফাইনাল। গোটা চিন চাইছে ফাইনালে লড়াই করুক ঝেং। গতবার টোকিও অলিম্পিক্সে পার্ক ফাইনালে রুপো জিতেছিলেন জাপানের ফেনম কোকোনা হিরাকি। এখন এই জাপানির বয়স ১৫। কোকোনা তাঁর জীবনের দ্বিতীয় অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন।

আরও পড়ুন: মাত্র ২৫ বছরেই ৬০০ উইকেট! ইতিহাস আফগান নক্ষত্রের, তালিকায় কি আর কেউ আছেন?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.