যোগী আদিত্যনাথকে কেন টুইটে Birthday Wish করলেন না মোদী?

Jun 06, 2021, 08:54 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেক বছর জন্মদিনে টুইট করে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এবছর যোগী আদিত্যনাথকে শুভেচ্ছো জানালেন না প্রধানমন্ত্রী!  যা নিয়ে চর্চা শুরু হয়েছে গেরুয়া শিবিরসহ রাজনৈতিক মহলে। 

2/6

প্রধানমন্ত্রীর দফতর থেকে সূত্র মারফত জানা গিয়েছে, মহামারির দ্বিতীয় তরঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কারও জন্মদিনে টুইট করেননি। সেই দলে রয়েছেন  বিরোধী দল সহ বেশ কিছু প্রথম সারির গেরুয়া শিবিরের নেতারা। গত কয়েক সপ্তাহ ধরে টুইটারের শুভেচ্ছা বার্তা পোস্ট করছেন না তিনি।    

3/6

তবে, শনিবার ফোন করে যোগী আদিত্যনাথের সঙ্গে কথা বলে, তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। 

4/6

যাঁরা প্রধানমন্ত্রীর কাছ থেকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পেলেন না , সেই তালিকায় রয়েছেন কেরালা, রাজস্থান, হরিয়ানা ও গোয়ার মুখ্যমন্ত্রী। এই সপ্তাহে যে গুঞ্জন শোনা যাচ্ছিল তা হল যোগী আদিত্যনাথের সরকার কোভিড মহামারি পরিচালনা নিয়ে সমালোচনার মুখে পড়েছে, সেই কারণেই কি এমনটা করলেন প্রধানমন্ত্রী? নাকি বিতর্ক এড়িয়ে যেতে চেয়েছেন? 

5/6

গত বছর ৫ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছিলেন, “উত্তরপ্রদেশের প্রগতিশীল ও কর্মঠ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর নেতৃত্বে রাজ্য উন্নতির নতুন শিখরে পৌঁছচ্ছে।” কিন্তু এবছর তেমন কোনও  টুইট মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেউ করেননি। 

6/6

এদিকে প্রধানমন্ত্রীর দফতরের প্রাক্তন আমলা অরবিন্দকুমার শর্মাকে যোগীর মন্ত্রিসভায় জায়গা দিতে চান প্রধানমন্ত্রী। এখান থেকেই যে ঠান্ডা লড়াইয়ের আভাস মিলেছে, তাতে জন্মদিনের শুভেচ্ছা না-জানানোর কারণের জল্পনা আরও জোরদার হয়েছে।