কেন সেই ‘নাগিন ড্যান্স’! এতদিনে জানালেন বাংলাদেশের ক্রিকেটার

May 10, 2020, 14:38 PM IST
1/5

নাগিন্স ডান্স কেন

নাগিন্স ডান্স কেন

নিদাহাস ট্রফির কথা ক্রিকেটভক্তদের নিশ্চয়ই মনে আছ! ফাইনালে দীনেশ কার্তিকের দৌলতে বাংলাদেশকে হারিয়ে ছো মেরে ট্রফি তুলে নিয়েছিল ভারতীয় দল। ওই সিরিজে আরও একটি ব্যাপার জনপ্রিয় হয়েছিল। বাংলাদেশ দলের নাগিন ডান্স। 

2/5

নাগিন্স ডান্স কেন

নাগিন্স ডান্স কেন

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২১৩ রান তাড়া করে ম্যাচ জিতেছিল বাংলাদেশ। ৩৫ বলে ৭২ রানের ইনিংস খেলেছিলেন মুশফিকুর রহিম। ম্যাচ জিতিয়ে তিনি শুরু করে দেন নাগিন ডান্স। তার পর গোটা বাংলাদেশ দল নাগিন্স ডান্স শুরু করে দেয়। কারও সেই নাচ ভাল লেগেছিল। কেউ বলেছিল, বিশ্রী, উদ্ভট। 

3/5

নাগিন্স ডান্স কেন

নাগিন্স ডান্স কেন

মুশফিকুরকে জিজ্ঞেস করা হয়েছিল, কেন তিনি সেবার ওরকমভাবে নেচেছিলেন। তাতে বাংলাদেশের মিস্টার ডিপেন্ডেবল জানিয়েছেন, আগে থেকে ঠিক করা ছিল না কিছুই। তা ছাড়া ওটা তো নতুন কোন সেলিব্রেশন ছিল না। অপু ভাই (বাঁহাতি স্পিনার নাজমুল অপু) প্রথম শুরু করেছিলেন নাগিন ডান্স। আমার ইচ্ছে ছিল, শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততে পারলে স্পেশাল কিছু করব। ওই ম্যাচের উইনিং রান এসেছিল আমার ব্যাট থেকে। তাই আনন্দের চোটে নাগিন ড্যান্স দিয়েছিলাম। আসলে শ্রীলঙ্কার মাটিতে আমাদের জয়ের রেকর্ড ছিল না। আমরা কখনও ২১৩ রান তাড়া করে টি—২০ ম্যাচ জিতিনি। 

4/5

নাগিন্স ডান্স কেন

নাগিন্স ডান্স কেন

বাংলাদেশের স্পিনার নাজমুল ইসলাম অপু প্রথম নাগিন ডান্স শুরু করেছিলেন। বাঁহাতি এই স্পিনার উইকেট পেলেই অদ্ভুতভাবে নেচে উঠতেন। যা কি না নাগিন ডান্স নাম পায়। তাঁর থেকেই মুশফিকুর সেই নাচ নকল করেন। 

5/5

নাগিন্স ডান্স কেন

নাগিন্স ডান্স কেন

করোনা আক্রান্তদের সাহায্যের জন্য নিজের একটি ব্যাট নিলামে তুলেছিলেন মুশফিক। এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন বাংলাদেশের এই জনপ্রিয় ক্রিকেটার।